1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জাবি শিক্ষার্থীদের জন্য বাস, জীপ পেলেন দুই প্রো-ভিসি |ভিন্নবার্তা

জাবি শিক্ষার্থীদের জন্য বাস, জীপ পেলেন দুই প্রো-ভিসি

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ০৪:৪৮ অপরাহ্ন
জাবি শিক্ষার্থীদের জন বরাদ্দকৃত বাস।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবহন সেবায় ১ কোটি সাড়ে ২৪ লাখ টাকা অর্থায়নে তিনটি বাস সংযুক্ত করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের দুই প্রো-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন ও অধ্যাপক ড. মো. নূরুল আলমের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অর্থায়নে ১ কোটি ৮৪ লাখ টাকা মূল্যের দুটি জীপ ক্রয় করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বেলা বারোটায় প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম ফিতা কেটে পরিবহন সেবায় তিনটি বাসের সংযুক্তি উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ কার্যালয় সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে আজ ৩টি বাস যুক্ত করা হয়েছে। বাস তিনটির মধ্যে নতুন ক্রয়কৃত ২টি এবং অপরটি মেরামতকৃত বাস।

বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে ক্রয়কৃত নতুন ২টি বাসের মধ্যে একটি হিনো বাস, যার মূল্য ৭৮ লাখ ৫০ হাজার টাকা এবং অপরটি এইচার (EICHER) কোম্পানীর, যার মূল্য প্রায় ৪০ লাখ টাকা। পুরনো বাসটি মেরামত করে নতুনভাবে চলাচল উপযোগী করতে ব্যয় হয়েছে সাড়ে ৬ লাখ টাকা। এছাড়া দুই জন প্রো-উপাচার্যের জীপ গাড়ি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অর্থায়নে ক্রয় করা হয়েছে। যার প্রতিটি জীপ গাড়ির দাম ৯২ লাখ টাকা।

ফিতা কেটে উদ্বোধনকালে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সরকার সর্বাত্মক সহযোগিতা প্রদান করছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিটি আবাসিক হলে শিক্ষার্থীদের বাসস্থান নিশ্চিত করতে চান। এটি করা সম্ভব হলে ‘গণরুম’ আর থাকবে না। উপাচার্য তাঁর ভাষণে আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে লেখাপড়া সম্পন্নকারী যেসব শিক্ষার্থী অবস্থান করছে, তাদেরকে অবিলম্বে হল ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।
বাস উদ্বোধনের পর উপাচার্য এবং অন্যান্য ব্যক্তিগণ বাসে উঠে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. আলী আজম তালুকদার, অতিরিক্ত ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. খো. লূৎফুল এলাহী, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন।

আইআই/শিরোনাম বিডি

 

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD