1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জাবিতে পরীক্ষার দাবিতে অনশনে শিক্ষার্থীরা |ভিন্নবার্তা

জাবিতে পরীক্ষার দাবিতে অনশনে শিক্ষার্থীরা

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৩ জুন, ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেয়াসহ চার দফা দাবিতে আমরণ অনশনে বসেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থীরা।

রোববার (১৩ জুন) বেলা ৩টায় বিভাগীয় প্রাঙ্গণে শিক্ষার্থীরা অনশনে বসেন।

সন্ধ্যার দিকে বিভাগের সহযোগী অধ্যাপক মো. হাসান ইমাম অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেন। শিক্ষার্থীদের এ আন্দোলন অযৌক্তিক। বিভাগের শিক্ষা পর্ষদের সভা সবেমাত্র শেষ হয়েছে। এরপরই পরীক্ষার সূচি নির্ধারিত হবে। যত দ্রুত সম্ভব শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হবে বলে আশ্বস্ত করেন।

ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক সৈয়দা ফাহলিজা বেগম বলেন, বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা পদক্ষেপ নিয়েছি। রোববার বিভাগের শিক্ষা পর্ষদের সভা হয়েছে। পরীক্ষা কমিটি দ্রুত পরীক্ষার সূচি ঘোষণা করবে। এখন শিক্ষার্থীরা হয়তো হতাশা থেকে এমন কাজ করছে। শিক্ষার্থীদের কাছে বিভাগের শিক্ষার্থী কল্যাণ উপদেষ্টাসহ অন্য শিক্ষকরা গেছেন।

অনশনরত শিক্ষার্থীরা বলছেন, পরীক্ষার সূচি প্রকাশ এবং নভেম্বরের মধ্যে চতুর্থ বর্ষের পাঠ্যক্রম শেষ করার দাবি না মানা পর্যন্ত অনশন ভাঙবেন না।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- আগামীকাল সোমবারের (১৪ জুন) মধ্যে পরীক্ষার সূচি প্রকাশ করে ঈদুল আজহার আগেই পরীক্ষা সম্পন্ন করতে হবে। এছাড়া চলতি বছরের ৩০ নভেম্বরের মধ্যে বিভাগের ৪৬তম ব্যাচের চতুর্থ বর্ষের ক্লাস শেষ করে ডিসেম্বরে চতুর্থ বর্ষের পরীক্ষা শুরু করতে হবে।
ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD