1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জাবিতে ‘দুর্নীতি’ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি |ভিন্নবার্তা

জাবিতে ‘দুর্নীতি’ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ০৩:১৫ অপরাহ্ন
জাবিতে ভিসি অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল করছেন আন্দোলনকারীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি বিরোধী চলমান আন্দোলনের অংশ হিসেবে উপাচার্যের অপসরাণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক শিক্ষার্থীরা। অপরদিকে উপাচার্যের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে ও বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার ষড়যন্ত্রের প্রতিবাদে মৌন মিছিল ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে উপচার্যের অপসারণ দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা। পরে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন অনুষদ, ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

উপাচার্যের পক্ষে অবস্থান নিয়ে মৌন সমাবেশ পালন করছেন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

এর আগে দুপুরেই শিক্ষকদের একটি বৃহত্তর অংশ ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা উন্নয়ন প্রকল্পের পক্ষে মৌন মিছিলে অংশ নেন। পরে প্রশাসনিক ভবনের সামনে ব্যানার হাতে কারা সংহতি সমাবেশ কর্মসূচি পালন করেন।

বিক্ষোভ মিছিল থেকে আন্দোলনকারীরা জানান, নৈতিক স্থলন, উপাচার্য ও তার পরিবারের দুর্নীতির অভিযোগ এনে সরাসরি তার অপসারণ দাবিতে অটুট থাকেন। উপাচার্যকে অপসারণ না করা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত রাখার ঘোষনা দেন তারা।

অপরদিকে মৌন সমাবেশ কর্মসূচিতে অংশগ্রহণকারীরা জানান, উন্নয়ন প্রকল্পের দুর্নীতি নিয়ে একটি চক্র মিথ্যাচার করে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করছে। গুটি কয়েক শিক্ষক শিক্ষার্থী অযৌক্তিক আন্দোলনের মাধ্যমে উপাচার্য ও তার পরিবারকে নিয়ে কটূকথা ছড়াচ্ছেন। যা কোন ভাবেই কাম্য নয়। তাই তাদের বৃহত্তর অংশ এসব মিথ্যাচারের প্রতিবাদে আজ এই কর্মসূচি পালন করছেন।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD