শিরোনাম

জাবিতে চিত্রশিল্পী এস.এম. সুলতানের মৃত্যু বার্ষিকী পালিত

জাবি প্রতিবেদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভাবগাম্ভীর্য ও মর্যাদার সাথে বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস.এম. সুলতানের ২৫-তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের এস.এম. সুলতান গবেষণা কেন্দ্রে এ উপলক্ষে আলোচনা সভা ও শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পীর প্রয়াণ দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম। পরে শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’ প্রদর্শিত হয়।

অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, এস. এম. সুলতানের চিত্রকর্ম জাতির জীবনে এক মর্যাদাপূর্ণ ইতিহাস হয়ে আছে। তাঁর চিত্রকর্মে জাতির ঐতিহ্য আরও উজ্জ্বল হয়েছে। তিনি মানব জীবনের মহত্বকে তাঁর কর্মে চিত্রায়িত করেছেন। তিনি বিশ্বাস করতেন শিল্পসংস্কৃতি ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলের জন্য। চিত্রশিল্পে তাঁর কর্ম ও অবদানের জন্য তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।

এস.এম, সুলতান গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক মহিবুর রৌফ শৈবালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি ড. সোমা মুমতাজ, অধ্যাপক ড. আফসার আহমদ, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান ও গবেষক ড. শরীফুজ্জামান।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন