শিরোনাম

জাবিতে আন্দোলন: ৫ দিন পর অফিস করলেন ভিসি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের পাঁচ দিন পর প্রশাসনিক ও রেজিস্টার ভবনে অফিস কার্যক্রম পরিচালনা করেছেন উপাচার্য ও কর্মকর্তা-কর্মচারীরা। এসময় চলমান সংকট নিরসনে আলোচনায় বসার আহ্বান জানান জাবি উপাচার্য ড. ফারজানা ইসলাম।

সোমবার সকালে কোন প্রকার বাঁধা ছাড়াই প্রশাসনিক ভবনে অফিস করেছেন জাবি উপাচার্য ড. ফারজানা ইসলাম।

এসময় তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে আন্দোলনকারীদের ধন্যবাদ জানিয়ে চলমান সংকট নিরসনে আলোচনার দ্বার উন্মুক্ত রয়েছে বলে জানান। এছাড়া যে কোন মূল্যে ক্যাম্পাসে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।

এর আগে সকাল ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন বিরোধী আন্দোলন ও মিথ্যাচারের প্রতিবাদে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ব্যানারে মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাজ বিজ্ঞান অনুষদ ভবন থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে অংশ নেয় প্রায় ৩ শতাধিক শিক্ষক।

পরে মৌন মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপাচার্য কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।
এসময় শিক্ষক নেতারা বলেন, কিছু দিন ধরেই জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প নিয়ে মিথ্যাচার ও আন্দোলন করে আসছে কুচক্রীরা। এরই প্রতিবাদে তারা আজ কয়েক শতাধিক শিক্ষক মৌন মিছিলে অংশ নিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. অজিত কুমারসহ অন্যান্য শিক্ষক নেতারা।

প্রসঙ্গত, প্রায় দুই সপ্তাহ ধরে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্রনাথ হলের পাশ থেকে ৩ হল স্থানান্তর, লুটপাট ও দুর্নিতীর বিচার বিভাগীয় তদন্ত এবং বিশেষজ্ঞদের মতামত নিয়ে মহাপরিকল্পণা পুনর্বিন্যাসসহ তিন দফা দাবীতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও শিক্ষকদের একাংশ।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন