1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জাবিতে অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে মোমবাতি প্রজ্জ্বলন |ভিন্নবার্তা

জাবিতে অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে মোমবাতি প্রজ্জ্বলন

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ০৯:৩৭ অপরাহ্ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন প্রকল্পের দুর্নীতি নিয়ে চলমান আন্দোলনকে কেন্দ্র করে ‘অন্যায়ের বিরুদ্ধে ও উন্নয়নের পক্ষে’ এই ব্যানারে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে মোমবাতি হাতে ও জনপ্রিয় রবীন্দ্র সংগীত পরিবেশনের মাধ্যমে এই কর্মসূচি পালিত হয়।

এসময় মোমবাতি প্রজ্বলন শেষে শিক্ষক নেতারা বলেন, যেখানে উন্নয়ন প্রকল্পের টাকাই বরাদ্দ হয়নি সেখানে দুর্নীতি নিয়ে আন্দোলন মিথ্যাচার ছাড়া আর কিছু নয়। তাই বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে আন্দোলনকারীদের সত্যের পথে অবস্থান নেওয়ার আহ্বান জানান তারা।

উল্লেখ্য যে, প্রায় এক মাস ধরে বৃক্ষ নিধন ও উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগে বামঘরানার শিক্ষক ও শিক্ষার্থীদের একাংশ আন্দোল করে আসছে। এরপর দুই দিন তিনটি শর্তের উপর আলোচনা চললেও উপাচার্য ড. ফারজানা ইসলাম আন্দোলনকারীদের দুইটি শর্ত মেনে নেন। শুধুমাত্র দুর্নীতির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন শর্ত মেনে না নেওয়ার পর আন্দোলনকারীরা ভিসির অপসারণ দাবিতে তাদের আন্দোলন অব্যাহত রেখেছেন। এর প্রেক্ষাপটে গত কয়েক দিন ধরে উপাচার্যের পক্ষে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD