1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের ই-প্রাইমারী স্কুল সিস্টেম প্রশিক্ষণ সমাপ্ত - |ভিন্নবার্তা

জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের ই-প্রাইমারী স্কুল সিস্টেম প্রশিক্ষণ সমাপ্ত

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৭ pm

নীলফামারীর জলঢাকা উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আইসিটি ও ই –প্রাইমারী স্কুল সিস্টেম তথ্য আপডেটকরণ ৪ দিনব্যাপী প্রশিক্ষণের শেষ হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ হলরুমে এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মেজর রানা মোহাম্মদ সোহেল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাজুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রিজওয়ানুল হক, উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, উপজেলা জাতিয়পাটির সদস্য সচিব অধ্যাপক মমিনুল ইসলাম মঞ্জু, সহকারী শিক্ষা অফিসার শেখ মুশফিকুর রহমান, এবিএম মোকতাদির বিল্লাহ ও কৃষ্ণা কাবেরী বিশ্বাস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আতাউল গনি ওসমানী।

এমপি রানা মোহাম্মদ সোহেল তার বক্তব্য বলেন, বর্তমান সরকার এই করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের পড়ালেখার কথা চিন্তা করে অনলাইন স্কুল কার্যক্রম চালু করেছে তা নিসন্দেহে যুগোপযোগী উদ্দোগ। এর মধ্যে দিয়ে ক্ষুদে শিক্ষার্থীরা তাদের করোনাকালীন সময়ে পড়াশোনার ক্ষতি পুষিয়ে নিতে পারবে। এসময় উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে প্রাথমিক শিক্ষা বিভাগের ই–প্রাইমারী স্কুল সিস্টেম তথ্য আপডেটকরণ প্রশিক্ষণের বিকল্প নাই।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি জাইকার অর্থায়নে বাস্তবায়ন করছে উপজেলা শিক্ষা অফিস। উপজেলা পরিষদের আয়োজনে প্রশিক্ষণে ২ ব্যাচে ৬০ জন শিক্ষক অংশগ্রহণ করে। পরে অনলাইন স্কুলের পাঠদানের জন্য টিচার অব দ্যা মানথ নির্বাচিত হন উপজেলার বগুলাগাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ময়নুল হাসান। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাইকার অর্থায়নে বাস্তবায়ন করে উপজেলা শিক্ষা অফিস। উপজেলা পরিষদের আয়োজনে প্রশিক্ষণে ২ ব্যাচে ৬০ জন শিক্ষক অংশগ্রহণ করে। এর আগে গত সোমবার সকালে একই ভেন্যুতে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর।

ভিন্নবার্তা/এসআর

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD