1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
জনগণ আর এই সরকারকে ক্ষমতায় চায় না: ড. মোশাররফ - |ভিন্নবার্তা




জনগণ আর এই সরকারকে ক্ষমতায় চায় না: ড. মোশাররফ

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২ ৬:৪৪ pm

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের মানুষ পরিবর্তন চায়। তারা আর এই সরকারকে আর দেখতে চায় না। জনগণ চায় সরকার পদত্যাগ করুক অথবা আমরা তাদের সরিয়ে দেই। সেটা করতে হলে আমাদের রাস্তায় নামতে হবে। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এখানে একজন বলেছেন, আমরা আন্দোলন করলেও তারা সরকারে যাবে, না করলেও যাবে। যদি সেভাবে যায়, তাহলে জাতি অন্ধকারে প্রবেশ করবে। আর রাস্তায় নেমে আমরা যদি তাদের বাধ্য করতে পারি, তাহলে জনতার কাছে ক্ষমতা আসবে।

তিনি বলেন, সরকার শেষ প্রচেষ্টা হিসেবে আমাদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করবে। মান্না সাহেব ইঙ্গিত দিয়েছেন, বাংলাদেশ যেমন বীরের দেশ, তেমনই দেশে অনেক মীরজাফরও আছে। অতএব আজকে বীরেরা সামনে এগিয়ে আসুক। মীর জাফররা যেন সামনে আসতে না পারে।

তিনি আরো বলেন, আমরা এ দেশের হারানো গণতন্ত্রকে উদ্ধার করতে চাই।

আমরা অতি দ্রুত সরকারকে হটাতে চাই। জনগণ একটা নিরেপক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন চায়। যে নির্বাচনে মানুষ নিজের হাতে নিজের ভোট দিতে পারবে। ইভিএম মেশিনে নয়। এর মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে।
বন্যা পরিস্থিতি নিয়ে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকে দেশ বন্যায় ভাসছে। কেন হচ্ছে, আমাদের ওপরের দেশগুলোতে যে নদী আছে, সেই প্রত্যেকটা নদীর মুখে বাঁধ আছে। আজকের সরকার নতজানু নীতির কারণে এর প্রতিবাদ করতে পারে না। খরা মৌসুমে তারা পানি আটকে রাখে, বর্ষার মৌসুমে পানি ছেড়ে দেয়। এই নতজানু নীতি না থাকলে ভারতের সঙ্গে কথা বলে এর সমাধান করতে পারতো।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জাতীয়তাবাদী নবীন দলের সভাপতি হুমায়ূন আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ