শিরোনাম

ছাত্রলীগকে ‘বিতর্কমুক্ত’ করতে পদবঞ্চিতদের আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক (ঢাবি)

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে থাকা চিহ্নিত বিতর্কিতদের আগামী তিন দিনের মধ্যে অব্যাহতি না দিলে আবারও আন্দোলনের যাওয়ার ঘোষণা দিয়েছেন পদবঞ্চিতরা। সোমবার রাতে মধুর ক্যানটিনে ছাত্রলীগের ভারপ্রাপ্ত দুই শীর্ষ নেতার সঙ্গে আলোচনা শেষে এ ঘোষণা দিয়েছেন পদবঞ্চিতদের মুখপাত্র রাকিব হোসেন।

পদবঞ্চিতদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন বলেন, ছাত্রলীগের দুই শীর্ষ নেতা দায়িত্ব পাওয়ার পরে বলেছিলেন সবার আগে সংগঠনকে বিতর্কমুক্ত করব। কিন্তু দুই মাস পেরিয়ে গেলেও তারা বিতর্কিতদের বাদ দেয়নি। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি। আগামী তিন দিনের মধ্যে ছাত্রলীগকে বিতর্কমুক্ত করতে দৃশ্যমান কোনো অগ্রগতি যদি না দেখি, তাহলে ছাত্রলীগকে কলঙ্কমুক্ত করার জন্য নিয়মতান্ত্রিকভাবে যদি আন্দোলন বা কর্মসূচি করার দরকার তা আমরা করব।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় সাংবাদিকদের বলেন, তাদের সঙ্গে আলাপ-আলোচনা আমাদের সব সময় হয়। আজকেও মধুর ক্যানটিনে চায়ের আড্ডায় বসেছি। বিতর্কিতদের নিয়ে কথা বলেছি।

আল্টিমেটামের বিষয়ে তিনি বলেন, তারা (পদবঞ্চিতরা) যদি আন্দোলন করতে চায়, আমরা তাদের ধরে রাখতে পারব না। এটা তাদের বিষয়। আমাদের ওপর দায় চাপিয়ে দিয়েও লাভ নেই। আর তাদের বোঝা উচিত যে আমরা একটি বিশেষ মুহূর্তে দায়িত্ব নিয়েছি।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন