1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
চীনের সঙ্গে পাকিস্তানের প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর - |ভিন্নবার্তা

চীনের সঙ্গে পাকিস্তানের প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০, ১২:৫৬ pm

আঞ্চলিক নিরাপত্তা ইস্যুতে সোমবার চীনের প্রতিরক্ষামন্ত্রী উয়ি ফুং খার সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

চীনের প্রতিরক্ষামন্ত্রীর ইসলামাবাদ সফরে সোমবার ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে দেশ দুটির মধ্যে সামরিক সহযোগিতা বাড়াতে একটি প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষরিত হয়। খবর ইন্ডিয়া ডটকম ও টাইমস অব ইন্ডিয়ার।

চুক্তিতে চীনের পক্ষে উয়ি ফুং এবং পাকিস্তানের পক্ষে দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও সেনাবাহিনী চিফ অব জেনারেল স্টাফ জেনারেল নাদিম রেজা সই করেন। চীনের প্রতিরক্ষামন্ত্রী এ নিয়ে গত তিন মাসে দ্বিতীয়বার পাকিস্তান সফর করলেন।

সাক্ষাতে দুই দেশের প্রতিনিধিদল চীন ও পাকিস্তানের মধ্যে নিরাপত্তা এবং প্রতিরক্ষা সহযোগিতার পাশাপাশি সর্বশেষ আঞ্চলিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

এ সময় চীনা প্রতিরক্ষামন্ত্রী পাকিস্তানি অবকাঠামোগত আধুনিকীকরণ এবং আধুনিক পরিবহন নেটওয়ার্ক বা সিপিইসির যথাযথ নিরাপত্তা রক্ষা করতে পারায় পাকিস্তানকে ধন্যবাদ জানান।

চীন ও পাকিস্তানের মধ্যে গড়ে ওঠা বিশেষ অর্থনৈতিক করিডরের নাম সিপিইসি। করিডরটি চীনের প্রস্তাবিত ওয়ান বেল্ট-ওয়ান রোড নীতির অন্তর্গত এবং এটি চীনের অর্থ সহায়তায় গড়ে তোলা হচ্ছে।

ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD