1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করা হচ্ছে - |ভিন্নবার্তা

চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করা হচ্ছে

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৪ pm

করোনাত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী কর্মী যোগান দিতে সরকার দক্ষ কর্মী তৈরি করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সংসদ ভবনের পশ্চিম ব্লকের দ্বিতীয় লেভেলের কেবিনেট কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নবম সভায় তিনি একথা জানান।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, করোনাত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী কর্মী যোগান দিতে সরকার দক্ষ কর্মী তৈরি করছে। দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে অধিক সংখ্যক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

‘শ্রম অভিবাসন সংশ্লিষ্ট সব অংশীজনকে সম্পৃক্ত করে গুণগত শ্রম অভিবাসন নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়াও কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গমনেচ্ছুদের ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে নিবন্ধনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে। ’

সভায় বক্তারা প্রবাসে অবস্থানরত ও প্রবাসফেরত কর্মীদের সহায়তায় মন্ত্রণালয়ের উদ্যোগ, বর্তমান শ্রমবাজার সুরক্ষা এবং করোনাত্তর পরিস্থিতিতে নতুন শ্রমবাজার অনুসন্ধানসহ বিবিধ বিষয়ে আলোচনা করেন।

কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অধ্যাপক মো. আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, বেগম আয়েশা ফেরদাউস, পংকজ নাথ, মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরীন জাহান প্রমুখ।

এর আগে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সভাপতিত্বে প্রবাসী কল্যাণ ব্যাংক শক্তিশালীকরণ বিষয়ে সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও অতিরিক্ত সচিব মো. শহীদুল আলম (এনডিসি), আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা ও যুগ্ম-সচিব কামরুন নাহার সিদ্দীকা, প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম শামছুন্নাহার ও প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবীন প্রমুখ।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD