1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
চট্টগ্রাম বন্দরে শুল্ক ফাঁকির অভিযোগে ২৫৬ মেট্রিক টন স্টিল জব্দ |ভিন্নবার্তা

চট্টগ্রাম বন্দরে শুল্ক ফাঁকির অভিযোগে ২৫৬ মেট্রিক টন স্টিল জব্দ

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

শুল্ক ফাঁকি দিতে চট্টগ্রাম বন্দরে নিম্নমানের স্টেইনলেস স্টিল শিটের কথা বলে আনা উচ্চ মান ও উচ্চ শুল্কের স্টেইনলেস স্টিল শিটের চালান খালাসকালে আমদানিকৃত পণ্য বোঝাই ১০টি ট্রেইলারসহ ২৫৬ মেট্রিক টন স্টেইনলেস স্টিল জব্দ করা হয়েছে। জব্দকৃত চালানটিতে ২১ লাখ টাকা শুল্ক ফাঁকির অপচেষ্টা চালানো হয়েছে বলে শুল্ক কর্মকর্তারা অভিযোগ করেন।

চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর (অডিট ইনভেস্টিগেশন এ্যান্ড রিচার্স) শাখার সহকারী কমিশনার নূর এ হাসনা সানজিদা অনসূয়া জানান, আমদানীকারক গাজীপুরের ছয়দানাস্থ স্টীলটেক ইন্ডাস্ট্রীজ লিমিটেড কর্তৃক চীন থেকে নিম্নমানের স্টেইনলেস স্টিল শিট আনার কথা বলে একটি পণ্যচালান আমদানি করে। চালানটি খালাসের জন্য আমদানিকারকের পক্ষে সিএ্যান্ডএফ প্রতিনিধি চট্টগ্রামের স্ট্র্যান্ড রোডের মেসার্স ট্রীম ট্রেড চট্টগ্রাম কাস্টম হাউসে গত ১৩ আগস্ট বি/ই সি-১০৯৩৮৩৮ দাখিল করেন। পণ্যচালানটির মোট দশ কন্টেইনারের পণ্য ট্রেইলারে বোঝাই করে খালাসের অপচেষ্টা করলে ট্রেইলারগুলো আটক করা হয় এবং কাস্টম হাউস, চট্টগ্রামের এআইআর শাখা কর্তৃক কায়িক পরীক্ষা করা হয়।

তিনি আরো জানান, কায়িক পরীক্ষায় উচ্চমানের ও উচ্চমূল্যের স্টেইনলেস স্টিল শিট পাওয়া যায় যাতে প্রায় ২১ লক্ষ টাকা শুল্ক ফাঁকির আশঙ্কা ছিল। শুল্ক ফাঁকির বিষয়ে মামলা দায়েরের কার্যক্রম চলমান রয়েছে এবং জাল-জালিয়াতির ঘটনা ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও তিনি জানান।

ভিন্নবার্তা ডটকম/পিকেএইচ

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews