1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
চট্টগ্রামে পৌঁছেছে প্রায় ২’শ টন পেঁয়াজ |ভিন্নবার্তা

চট্টগ্রামে পৌঁছেছে প্রায় ২’শ টন পেঁয়াজ

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ১১:৫২ পূর্বাহ্ন
ফাইল ছবি

চট্টগ্রামে প্রায় ২’শ টন পেঁয়াজ এসে পৌছেছে। চীন ও মিসর থেকে আনা ১১৪ টন পেঁয়াজ শনিবার চট্টগ্রাম বন্দরে খালাস হয়েছে। এছাড়া মিয়ানমার থেকে আনা ৮৪ টন পেঁয়াজ খাতুনগঞ্জের বিভিন্ন আড়তে পৌঁছেছে।

চট্টগ্রামের বাজারে এসব পেঁয়াজ ঢুকেছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও খাতুনগঞ্জের পেঁয়াজের পাইকারি ব্যবসায়ীরা।

খাতুনগঞ্জের হামিদুল্লাহ মার্কেট কাঁচামাল আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মো. ইদ্রিস বলেন, ‘মিয়ানমার থেকে আমদানি করা ছয় ট্রাক পেঁয়াজ (৮৪ টন) খাতুনগঞ্জে এসেছে। তবে পাইকাররা বেশি দামে পেঁয়াজ কিনতে ভয় পাচ্ছে। মিয়ানমার থেকে আরও কিছু পেঁয়াজ কাল-পরশু আসতে পারে বলে শুনেছি। বন্দর থেকে ছাড় হওয়া পেঁয়াজ গত দুই দিনে খাতুনগঞ্জে আসেনি। সেগুলো দেশের অন্য জেলার পাইকাররা কিনে নিয়ে গেছে।’

চট্টগ্রাম সামুদ্রিক বন্দরের কর্মকর্তা আসাদুজ্জামান বুলবুল জানান, মিসর থেকে আনা ৫৮ টন এবং চীন থেকে আনা ৫৬ টন পেঁয়াজ খালাস হয়েছে। ২৯ সেপ্টেম্বর থেকে শনিবার পর্যন্ত মোট ছয় হাজার ১৪১ টন পেঁয়াজ চট্টগ্রাম বন্দর থেকে ছাড় করা হয়। এ সময়ের মধ্যে পেঁয়াজ আনতে ৭১ হাজার ৮০২ টনের আমদানি অনুমতিপত্র (আইপি) নেয়া হয়েছে। এর মধ্যে বুধবার পর্যন্ত ৬৬ হাজার ১৬২ টনের আইপি নেয়া হয়। গত কয়েক দিনে আরও পাঁচ হাজার ৬৪০ টন পেঁয়াজ আমদানির অনুমতিপত্র খোলা হয়েছে বলে জানান তিনি।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD