শিরোনাম

চট্টগ্রামে করোনায় আক্রান্ত পাসপোর্টের পরিচালক

ভিন্নবার্তা ডেস্ক:

এবার করোনা আক্রান্ত হয়েছেন চট্টগ্রাম বিভাগীয় আঞ্চলিক পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাঈদ। মঙ্গলবারও তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ অফিসে কাজ পরিচালনা করেছেন। গত ১৬ জানুয়ারি থেকে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। তবে বর্তমানে কিছুটা সুস্থতার দিকে আছেন। এর আগে চট্টগ্রামে পাসপোর্ট অফিসের আরও বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছিল।

অফিস ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তিনি প্রতিদিন অফিসের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে দিক-নির্দেশনামূলক আলোচনা, নানাবিধ সমস্যা-সমাধের বিষয়ে পাসপোর্ট আবেদনকারিদের সঙ্গে সাক্ষাতসহ ব্যস্ততার মধ্যেই রয়েছেন। করোনা পরিস্থিতির কারণে বিভিন্ন স্থানের পাশাপাশি চট্টগ্রামের পাসপোর্ট অফিসেও করা হয়েছিল সীমিত পরিসরে উপস্থিতিতি। এসময় সাধারণ মানুষের বা আবেদনকারিদের স্বাস্থ্যবিধি মেনেই পাসপোর্ট অফিসে উপস্থিত হওয়ায় নোটিশও দেয়া হয়েছিল। অনেকেই এসব বিষয় না মেনে ভেতরে প্রবেশ করেছেন।

করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়ে চট্টগ্রাম বিভাগীয় আঞ্চলিক পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাঈদ গণমাধ্যমকে বলেন, মঙ্গলবারও অফিসে ছিলাম। আবেদনকারিদের নানাবিধ সমস্যার বিষয়ে শুনতে হয়। বর্তমানে কিছুটা অফিস করার চেষ্টা করছি। তবে আগের চেয়ে এখন কিছুটা স্বাভাবিক হয়ে উঠছেন বলে জানান তিনি।
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিভাগীয় আঞ্চলিক পাসপোর্ট ও ভিসা অফিস এবং চান্দঁগাও আঞ্চলিক পাসপোর্ট অফিসে জমে থাকা আবেদনকারিদের মধ্যে রয়েছেন পাঁচলাইশ, চান্দগাঁও, কোতোয়ালী, চকবাজার, বাকলিয়া, কর্ণফুলী থানা, ফটিকছড়ি, হাটহাজারী, রাঙ্গুনিয়া, বোয়ালখালী, আনোয়ারা, পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, বাঁশখালী ও লোহাগাড়া উপজেলার বাসিন্দারা।

এসব অফিসে প্রতিদিন শতশত আবেদনকারি উপস্থিত হচ্ছেন। এসব আবেদনকারিদের সঙ্গে নানাবিধ বিষয়ে কথাও বলতে হচ্ছে কর্মকর্তাদের।

ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুুন