1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে সাত জেলায় নিহত ৮ |ভিন্নবার্তা

ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে সাত জেলায় নিহত ৮

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১০ নভেম্বর, ২০১৯, ০৭:০৩ অপরাহ্ন

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দেশের বিভিন্ন জেলায় অন্তত আটজনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। দমকা হাওয়ায় গাছ ও ঘর চাপা পড়ে এবং আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে সাত জেলায় এই আটজনের মৃত্যু হয়েছে। এর বাইরে সাতক্ষীরায় আরও একজনের মৃত্যুর খবর এলেও এর সঙ্গে ঝড়ের কোনো সম্পর্ক নেই বলে জানা গেছে।

রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের থেকে এ তথ্য পাওয়া গেছে। নিজস্ব প্রতিবেদক ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা: খুলনার দীঘলিয়া এবং দাকোপ উপজেলায় গাছ চাপা পড়ে দুইজনের নিহত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। নিহতরা হলেন- দীঘলিয়া উপজেলায় সেনহাটির আলমগীর হোসেন এবং দাকোপের প্রমীলা মণ্ডল। রবিবার সকাল ১০ টার দিকে দুই উপজেলায় গাছ ভেঙে পড়ে এ মৃত্যুর ঘটনা ঘটে বলে জেলার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ জানিয়েছেন।

পটুয়াখালী: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় দমকা হওয়ায় গাছ উপড়ে ঘরের ওপর পড়ে হামেদ ফকির নামে এক বৃদ্ধ নিহত হন। শনিবার রাত সাড়ে ৩টার দিকে মাধবখালী ইউনিয়নের উত্তর রামপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন জানান। নিহত হামেদ ফকির পেশায় একজন মৎস্যজীবী ছিলেন।

বরগুনা: বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ডিএল কলেজ আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে হালিমা খাতুন নামে এক নারীর মৃত্যু হয়। শনিবার রাতে শারীরিক অসুস্থতার কারণে ৭০ বছর বয়সী হালিমা খাতুন মারা যান বলে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিচুর রহমান জানিয়েছেন।

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলায় প্রবল বাতাসে গাছ চাপা পড়ে ননী শিকারী নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নাজিরপুর থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, ননী শিকারীর বাড়ি নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের লড়া গ্রামে। রবিবরা সকালে বুলবুলের তাণ্ডব শুরু হলে গাছ উপড়ে ননীর বাড়ির ওপর পড়ে। এ সময় গাছের নিচে চাপা পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাদারীপুর: সদর উপজেলায় ঝড়ো হাওয়ায় ঘর চাপা পড়ে সালেহা বেগম নামে এক নারীর মৃত্যু হয়েছে। মৃত সালেহা বেগম সদর উপজেলার ঘটমাঝি গ্রামের আজাদ খাঁয়ের স্ত্রী। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস জানান, ঘূর্ণিঝড়ের সময় দমকা বাতাসে সালেহা বেগমের ঘর বাতাসে হেলে পড়ে। এ সময় ঘরের ভেতরের একটি আলমারি গায়ের ওপর পড়ে গুরুতর আহত হন সালেহা। তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

বরিশাল: বরিশালে গাছের নিচে চাপা পড়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। রবিবার বেলা ২টার দিকে উজিরপুর পৌর শহরের এক নম্বর ওয়ার্ডে এ ঘটনায় নিহতের নাম আশালতা মজুমদার। জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, বুলবুল এর প্রভাবে প্রবল বৃষ্টি ও দমকা হাওয়ায় একটি গাছ উপড়ে আশালতার ঘরের ওপর গিয়ে পরে। এতে গাছের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বাগেরহাট: ঝড়ের সময় গাছ চাপা পড়ে বাগেরহাটের রামপালে সামিয়া নামের এক কিশোরীর মৃত্যু হয়েছে। তার বাড়ি রামপালের উজলপুর এলাকায়।

এদিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামে আবুল কালাম নামে ৪০ বছর বয়সী এক মৎস্যজীবী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানা গেছে। শনিবার দিবাগত রাতের ওই ঘটনার সঙ্গে ঘূর্ণিঝড় বুলবুলের ‘কোনো সম্পর্ক নেই’ বলে জানিয়েছেন গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান গাজী মাসুদুল আলম।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD