1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
গ্রিসে ভূমিকম্পে একজন নিহত, আহত ৯ - |ভিন্নবার্তা

গ্রিসে ভূমিকম্পে একজন নিহত, আহত ৯

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ০৯:২৩ pm

গ্রিসের ক্রিট দ্বীপে পাঁচ দশমিক আট মাত্রার ভূমিকম্পে কমপক্ষে একজনের মৃত্যু হয়েছে। অপরদিকে আহত হয়েছে নয়জন। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএসের তথ্যমতে, গ্রিসের স্থানীয় সময় সকাল ৯টা ১৭ মিনিটে ভূমিকম্পটি আঘাত হানে।

ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ক্রিট দ্বীপের হেরাক্লিয়ন শহর থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরে এবং কেন্দ্র ছিল ভূপৃষ্ঠ থেকে আট দশমিক সাত কিলোমিটার গভীরে। ভূমিকম্পে আর্কালোচোরি শহরে একটি গির্জার গম্বুজ সংস্কারের কাজ করার সময় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তীব্র কম্পনের কারণে আতঙ্কিত লোকজন রাস্তায় নেমে আসেন। খবর রয়টার্সের।

গ্রিসের এই ভূমিকম্পের প্রভাব বুলগেরিয়া, তুরস্ক, মিশর, ইতালি, লিবিয়া এবং উত্তর মেসিডোনিয়াতেও অনুভূত হয়েছে বলে জানিয়েছে ইউএসজিএস।

ইউরোপীয় ভূমধ্যসাগরীয় ভূকম্পন কেন্দ্র (ইএমএসসি) প্রথমে ভূমিকম্পের মাত্রা ছয় দশমিক পাঁচ বলে জানায়। তবে মার্কিন ভূতাত্ত্বিক জরিপ ভূমিকম্পের মাত্রা ছয় বলে জানিয়েছে।

ইএমএসসি জানিয়েছে, প্রথম ভূমিকম্পের পর ওই এলাকায় বেশ কয়েকটি পরাঘাত (আফটার শক) অনূভূত হয়েছে। এগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী কম্পনের মাত্রা রেকর্ড করা হয়েছে চার দশমিক ছয়।

বেসামরিক সুরক্ষা কর্তৃপক্ষ জানিয়েছে, ভূমিকম্পে বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। মাত্র দুই সপ্তাহ আগেই গ্রিসের পর্যটন দ্বীপ কসে চার দশমিক দুই মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে।
ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD