1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
গাছ চাপায় শ্রমিক নিহত - |ভিন্নবার্তা




গাছ চাপায় শ্রমিক নিহত

আসিফ কাজল, ঝিনাইদহ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২ ১০:৩৮ pm

ঝিনাইদহে গাছ চাপায় আকুল মন্ডল(৪৫) নামে এক শ্রমিক নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শৈলকূপা উপজেলার কুলচারা নতুন পাড়া এস-৬ এ ক্যানালে এঘটনা ঘটে। নিহত শ্রমিক সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের বাসুদেবপুর গ্রামের মোহাম্মদ আলী মন্ডলের ছেলে।

জানা গেছে পানি উন্নয়ন বোর্ডের কয়েকজন অসাধু কর্মকর্তা-কর্মচারী সাথে যোগসাজস করে কুলচারা নতুন পাড়ার সাইফুল ইসলাম ঝন্টু দীর্ঘদিন ধরে ক্যানালে গাছ বিক্রি করে আসছে।

নিহত শ্রমিকের ভাই পিকুল মন্ডল জানান, সকাল ৮টার দিকে আকুল মন্ডল,একই গ্রামের মোকাদ্দেস মন্ডল ও বড় কুলচারা গ্রামের নজরুল ইসলামকে একদিন ৬শত টাকা করে হাজিরা ঠিক করে নিয়ে আসেন আমতলা মকিমপুরের রব্বানী মোল্লার ছেলে কাঠ ব্যবসায়ী নান্নু মোল্লা। এরপর ঘটনাস্থলে গিয়ে তারা গাছ মারতে শুরু করে।

গাছ কাটা শেষ পর্যায়ে আকুল গাছে উঠে দড়ি বাঁধতে যায়। সেসময় কাটা গাছ ভেঙ্গে নিচে চাপা পড়ে মারাত্বক আহত হয় আকুল। সাথে থাকা শ্রমিকেরা উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহতের ভাই অভিযোগ করে বলেন উচ্চ মহলের তদবির ও বেশ কয়েকজন প্রভাশালী ব্যক্তি বিভিন্ন রকম ভয়ভীতি দেখায় এবং লাশ ময়নাতদন্ত পয়ন্ত করা হয়নি।

তাই বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।শ্রমিক ঠিক করে আনার কথা স্বীকার করে কাঠ ব্যবসায়ী নান্নু মোল্লা জানান এই ক্যানালের গাছটি কুলচারা নতুনপাড়া গ্রামের আসালত মন্ডলের ছেলে সাইফুল ইসলাম ঝন্টুর দেখাশুনা করে। ৩হাজার টাকায় আমি তার কাছ থেকে ক্রয় করেছি।

গাছ বিক্রেতা সাইফুল ইসলাম ঝন্টু জানান,এস-৬ এ ক্যানালটি পানি উন্নয়ন বোর্ড থেকে আমি লিজ নিয়ে গাছগুলি রোপন করেছি এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মৌখিক অনুমতি নিয়ে এই গাছ বিক্রি করে আসছি। তবে এই গাছটি আমি নান্নুর কাছে বিক্রি করেছি। সে হয়তো বা চুরি করে গাছটি কেটে নিচ্ছিল।

এব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাশিদুর রহমান জানান,আমরা গাছ কাটার জন্য কাউকে অনুমতি দেয়নি। কেউ যদি চুরি করে বিক্রি করে গাছ মারে সেখানে আমাদের কিছুই করার থাকে না। তবে আপনার মাধ্যমে বিষয়টি অবগত হলাম। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। শৈলকূপা থানার ওসি আমিনুল ইসলাম জানান,্কেউ যদি অভিযোগ দেয় তাহলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ