শিরোনাম

গাঙ্গুলির হৃদযন্ত্রে স্টেন্ট বসানো সম্পন্ন

ভিন্নবার্তা ডেস্ক:

ভারতের সাবেক অধিনায়ক এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির হৃদযন্ত্রের শিরার স্টেন্ট বসানোর কাজ সফলভাবে সম্পন্ন হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় হাসপাতালে এসে সাংবাদিকদের এ কথা জানান।

হাসপাতালে এসেই সৌরভ গঙ্গোপাধ্যায় যে কক্ষে ভর্তি রয়েছেন সেখানে ছুটে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে আধাঘণ্টা সময় কাটান, এরপর তিনি বেরিয়ে আসেন।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, প্রায় দুইঘণ্টা ধরে প্রথমে এনজিওগ্রাফি এবং পরে এনজিওপ্লাস্টি করার কাজ সম্পন্ন হয়। সৌরভ ভালো আছে, এটাই আমাদের কাছে বড় পাওয়া।

তিনি জানান, আগামী কয়েকদিন সৌরভ গঙ্গোপাধ্যায় এই হাসপাতালেই থাকবেন। এছাড়া তার বিশেষজ্ঞ চিকিৎসকরা পরবর্তীতে সিদ্ধান্ত নেবেন তিনি কবে বাড়ি ফিরবেন।

এদিন বিকাল ৩টার দিকে ক্যাট ল্যাবে ঢোকানো হয় ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

এর আগে বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে সৌরভ গাঙ্গুলিকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

চলতি বছরের ২ জানুয়ারি নিজ বাড়িতে জিমে ব্যায়াম করার সময় জ্ঞান হারান সৌরভ। বুকে ব্যথা নিয়ে তাকে ভর্তি করা হয় হাসপাতালে। পরে, সেখানে সৌরভের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। সঙ্গে সঙ্গেই একটিতে স্টেন্ট বসান চিকিৎসকরা। আর বাকি দুটি ব্লকেজের বিষয়ে সিদ্ধান্ত নিতে ৫ জানুয়ারি বেঙ্গালুরু থেকে চার্টার্ড বিমানে উড়িয়ে আনা হয়েছিল দেবী শেঠিকে। পুরো টিম নিয়ে কলকাতা পৌঁছান তিনি।

পরীক্ষার পর দেবী নিশ্চিত করেন সৌরভ সুস্থ আছেন। রিপোর্টে খারাপ কিছু ধরা পড়েনি। এরপরের দিন তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তবে, গাঙ্গুলির অনুরোধে একদিন পর ৭ জানুয়ারি হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাড়ি যান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। এ সময় সমর্থক এবং চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা জানান মহারাজা।

ভিন্নবার্তা ডটকম/এন

আরো পড়ুুন