1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
গরীবরা যে ওষুধ কিনতে পারবে না, তা আমি খাব না - |ভিন্নবার্তা

গরীবরা যে ওষুধ কিনতে পারবে না, তা আমি খাব না

vinnabarta.com
  • প্রকাশ : মঙ্গলবার, ২ জুন, ২০২০, ০৩:২২ pm

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। কিন্তু দেশে ওষুধের দাম বেশি হওয়ার প্রতিবাদে তিনি চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ওষুধ গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছেন। তার সাফ কথা, যে ওষুধ আমার দেশের সাধারণ মানুষ কিনে খেতে পারবে না, সে ওষুধ আমিও গ্রহণ করবো না। এক্ষেত্রে যদি আমার মৃত্যু হয় তাহলে কোনো আফসোস থাকবে না।

ডা. জাফরুল্লাহ বলেন, চিকিৎসকরা আমার জন্য একটি এন্টিবায়োটিক ইনজেকশন নিয়ে এসেছে, যার দাম ৮ হাজার টাকা। এর দশটি ডোজ নিতে হবে, অর্থাৎ দাম পড়বে ৮০ হাজার টাকা। এই ওষুধ কি কোনোভাবেই আমার দেশের সাধারণ মানুষ কিনতে পারবে? অবশ্যই তাদের এই সামর্থ্য নেই। সুতরাং আমি সিদ্ধান্ত নিয়েছি, এত দামি ওষুধ আমি শরীরে নেব না।

তিনি আরো বলেন, দামের কথা বলায় হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে বিনামূল্যে ওই ওষুধ ব্যবহার করার অনুরোধ করেছে, আমি তাদেরকে না করে দিয়েছি। কারণ আমি তো আমার জন্য বলছি না, দেশবাসীর জন্য বলছি। দাম যখন কমবে, অসহায় আর গরীব মানুষের নাগালে আসবে, তখনই ওষুধ গ্রহণ করবো। প্রয়োজনে মরে যাব তাও আমার অবস্থান থেকে নড়বো না। দেশের ওষুধ ও চিকিৎসা ব্যবস্থার বিরুদ্ধে এটা আমার প্রতিবাদ।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD