শিরোনাম

খুলনায় ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণ

খুলনা প্রতিবেদক

খুলনায় ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় মহানগরীর ৩৪ নম্বর খানজাহান আলী থানার শিরোমনি এলাকার কার্যালয়ে এ ঘটনা ঘটে। তবে এ হতাহতের ঘটনা ঘটেনি।

পুলিশ জানায়, মাগরিবের নামাজের আগে শিরোমণি আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেনসহ দলীয় নেতাকর্মীরা অবস্থান করছিলো। তিনি মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদানের উদ্দেশ্যে রওনা হওয়ার কিছু সময় পর কার্যালয়ের মধ্যে হঠৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে কার্যালয়ের মধ্যে থাকা চেয়ার, টেবিল দুমড়ে-মুচড়ে ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনার পর স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন জানান, তিনি দলীয় কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার কিছু সময় পর বোমা বিস্ফোরণের খবর পান।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (নর্থ) মোল্লা জাহাঙ্গীর হোসেন জানান, শিরোমনি এলাকায় আওয়ামী লীগ কার্যালয়ে সন্ধ্যায় এক ব্যক্তি একটি ব্যাগ রেখে চলে যান। এর ১০ মিনিট পর বিকট শব্দে ব্যাগের মধ্যে থাকা বোমা বিস্ফোরিত হয়। তখন দলীয় কার্যালয়ে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে কার্যালয়ের চেয়ার-টেবিল ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরো জানান, বোমাটি কী ধরনের ছিল তা এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করার চেষ্টা চলছে। এদিকে খবর পেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ফেব্রুয়ারি মাসের শেষের দিকে এই কার্যালয়ের সামনে সন্ত্রাস বিরোধী সমাবেশ চলাকালে বোমা হামলায় সঞ্জিত পাল নামে একজন নিহত ও প্রায় ৪০ জন নেতাকর্মী আহত হন।

এমএম/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন