1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
খুমেকের ডাক্তার মাসুদকে ঢাকায় আনছে বিমান বাহিনীর হেলিকপ্টার |ভিন্নবার্তা

খুমেকের ডাক্তার মাসুদকে ঢাকায় আনছে বিমান বাহিনীর হেলিকপ্টার

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০, ১০:৪৬ অপরাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

খুলনা মেডিকেল কলেজের ইউরোলোজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয় গত ১৮ এপ্রিল। তিনি গেস্ট হাউসে থাকছিলেন। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর প্রথমে তাকে সেখানে রেখেই চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত হয়।

মাসুদ আহমেদ ছাড়াও খুমেকের আরও দুই ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। অন্য দুজন হলেন গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রনজিৎ কুমার ও শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ওমর খালেদ ফয়সাল।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে দেশে বেশ কিছু চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীও আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রাণ দিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন।

গত ৫ এপ্রিল ওই চিকিৎসকের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়। ৭ এপ্রিল রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় বাসা থেকে ওই চিকিৎসককে সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয়। অবস্থার আরও অবনতি হলে ৮ এপ্রিল ঢাকায় পাঠানো হয় তাকে। সাতদিন চিকিৎসাধীন থাকার পর ১৫ এপ্রিল ভোরে মারা যান ডা. মঈন। তাকে করোনাযুদ্ধে প্রাণ দেয়া প্রথম বীর চিকিৎসক বলছেন দেশবাসী।

ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD