1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
খালের পানি ভাগাভাগি নিয়ে সালিসে সংঘর্ষ, নিহত ১ - |ভিন্নবার্তা




খালের পানি ভাগাভাগি নিয়ে সালিসে সংঘর্ষ, নিহত ১

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২ ৬:৩৯ অপরাহ্ন

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মধুসুদনপুর খালের পানি ভাগাভাগি নিয়ে সৃষ্ট দ্বন্দ্ব নিরসনে সালিস বৈঠক চলাকালে দুপক্ষের সংঘর্ষে রহমত মল্লিক নামে ষাট বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত সাতজন। ঘটনার পর দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের সিরাজপুর হাটখোলায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের পর আহতদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার ভোরে রহমত মারা যান।

ভুরুলিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ জাফরুল আলম বাবু জানান, মাছ চাষের জন্য মধুসুদনপুর খালের পানি নিয়ে ইজারাদার ও স্থানীয়দের মধ্যে বিরোধ ছিল। ইজারাদার খালের পানি ব্যবহার করতে দিতে রাজি ছিলেন না। এ জন্য দুইপক্ষকে নিয়ে মীমাংসার জন্য সালিস ডাকা হয়। সেখানে শুনানিকালে উভয়পক্ষ সংঘর্ষে জড়ায়।

ভুরুলিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য হোসেন আলী ওই সালিসে উপস্থিত ছিলেন। তিনি বলেন, ঘের ও ইরি ধান চাষের জন্য সমবায় সমিতির খালের পানি ব্যবহার নিয়ে বিরোধের বিচার চলছিল। দুপক্ষই উত্তেজিত ছিল। তারা সহনশীল হলে এ ঘটনা ঘটতো না। রহমত মল্লিক খালের পানি তার জমিতে নিয়ে যাওয়ার পক্ষে ছিলেন।

সংঘর্ষে আহত মো. আলামিন বলেন, খাল নিয়ে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলছিল। চেয়ারম্যান উভয়পক্ষকে ডেকে বিচারের সময় আমাদের ওপর হামলা করা হয়।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) শহিদুল ইসলাম জানান, নিহত ব্যক্তির ভাই ২৬ জনকে আসামি করে মামলা করেছেন। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ