1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ক্ষমতায় না থেকেও মানুষের পাশে দাঁড়াচ্ছি - |ভিন্নবার্তা

ক্ষমতায় না থেকেও মানুষের পাশে দাঁড়াচ্ছি

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১০ মে, ২০২০, ০৬:২২ pm

সরকার লকডাউন খুলে দিয়ে গণসংক্রমণের সুযোগ সৃষ্টি করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় এ কথা বলে তিনি।

রিজভী বলেন, মানুষের কী হবে সরকার সে চিন্তা না করে লকডাউন খুলে দিয়েছে। দোকানপাট খুলে দিয়েছে। চার মাস মানুষকে খাওয়ানো যেত। এর মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যেত। কিন্তু সরকার সেদিকে যায়নি। সরকারের টাকা দরকার। মানুষের জীবন বেঁচে থাকার সরকারের কাছে গুরুত্বপূর্ণ নয়।

রিজভী আরও বলেন, আমরা সরকারের ত্রাণ পাই না। এরপরও নিজেদের সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছি। ত্রাণ বিতরণ করছি। সারাদেশে ১৩ লাখ পরিবারকে বিএনপির পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। এটাই হলো বিএনপি। বিএনপি মানুষের কল্যাণে রাজনীতি করে। কিন্তু সরকারের এটা সহ্য হচ্ছে না।

সরকার বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের নামে মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। হয়রানি করা হচ্ছে। যারা সত্য কথা বলছে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে। অনেক সাংবাদিক, ব্লগার ডিজিটাল আইনে মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে।

দুর্যোগ মহামারির সঙ্গে দুর্ভিক্ষের সম্পর্ক রয়েছে মন্তব্য করে রিজভী বলেন, দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। রংপুর কুড়িগ্রামসহ দেশের অন্যান্য স্থানে মানুষ খাদ্যের জন্য বিক্ষোভ করছে। ত্রাণের ট্রাক আটকে দিচ্ছে, লুট করছে। কখন মানুষ এই কাজ করে যখন পেটের মধ্যে ক্ষুধায় দাউ দাউ করে আগুন জ্বলে। তখন মানুষ এরকম পরিস্থিতি সৃষ্টি করে। এইরকম পরিস্থিতিতে মানুষের টাকায় কেনা ত্রাণ গরীব অসহায় মানুষকে না দিয়ে আওয়ামী লীগের লোকেরা আত্মসাৎ করছে।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD