1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
কৃষক লীগের নতুন সভাপতি সমির, সম্পাদক স্মৃতি |ভিন্নবার্তা

কৃষক লীগের নতুন সভাপতি সমির, সম্পাদক স্মৃতি

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯, ০৫:৫২ অপরাহ্ন

দশম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষক লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সমির চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক হয়েছেন উম্মে কুলসুম স্মৃতি।

বুধবার বিকালে আওয়ামী লীগের অন্যতম সহযোগী এই সংগঠনের জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটি নির্বাচন করা হয়।

কৃষিবিদ সমির চন্দ এর আগে কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কৃষি উপকরণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

আর উম্মে কুলসুম স্মৃতি বিগত সংসদের সংরক্ষিত আসনের সাংসদ ছিলেন। তার বাড়ি গাইবান্ধায়।

সকালে সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে সম্মেলনের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।

এবারের সম্মেলনে সভাপতি পদে ১৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ১১ জনের নাম প্রস্তাব করা হয়। পরে সমঝোতার মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

এর আগে কৃষক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ১৯ জুলাই। সম্মেলনে মোতাহার হোসেন মোল্লাকে সভাপতি ও খোন্দকার শামসুল হক রেজাকে সাধারণ সম্পাদক করা হয়।

১৯৭২ সালের ১৯ এপ্রিল দেশের অর্থনৈতিক মুক্তির কার্যক্রমে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন ১৫ আগস্টে শহীদ কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD