1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

কৃষকদের টেলিসেবা দিচ্ছে এগ্রিবার্তার বিশেষজ্ঞ টিম

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২ মে, ২০২০ ৩:২১ pm

কৃষি, প্রাণি চিকিৎসা, মৎস্য চাষ ও প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কিত যেকোন সমস্যায় সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত সেবা দিবে এগ্রিবার্তা বিশেষজ্ঞ দল। দেশের কৃষি সেক্টরের অভিজ্ঞ ও দক্ষ আট জন বিশেষজ্ঞের সমন্বয়ে এগ্রিবার্তার এই টিম গঠন করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকিতে বিশ্বব্যাপী অচলাবস্থার মাঝে বাংলাদেশেও চলছে লকডাউন। এই লকডাউন পরিস্থিতিতেও দেশের খাদ্য ঘাটতি মোকাবেলায় বংলাদেশের কৃষক, খামারি ও মৎস্যচাষীরা তাদের ফসল উৎপাদন কার্যক্রম অব্যাহত রেখেছে। কিন্তু কৃষি সংক্রান্ত সেবা পেতে তাদের প্রতিনিয়ত মুখোমুখি হতে হচ্ছে নানাবিধ সমস্যার। উদ্ভূত পরিস্থিতিতে কৃষক, খামারি ও মৎস্যচাষীদের সমস্যার তাৎক্ষণিক সমাধানে মোবাইল ফোনে সমস্যা সমাধানে বিশেষজ্ঞ দল ঘোষণা করেছে দেশের অন্যতম কৃষি বিষয়ক সংবাদ মাধ্যম এগ্রিবার্তা ডট কম।

মোবাইলে কৃষি সমস্যার সমাধান বিষয়ে এগ্রিবার্তা ডট কমের সম্পাদক ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিজানুর রহমান বলেন, “আমরা সব সময় কৃষকের পাশে থাকার চেষ্টা করি। বৈশ্বিক এই মহামারির সময়ও আমরা মোবাইলে কৃষকের কাছে তাঁর সমস্যার সমাধান পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছি। আশা করি আমাদের কৃষক ভাইয়েরা এতে উপকৃত হবেন।

কৃষি, প্রাণি চিকিৎসা, মৎস্য চাষ ও প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কিত যেকোন সমস্যায় আগ্রহী ব্যাক্তিবর্গকে নিম্নবর্ণিত মোবাইল নম্বরে যোগাযোগ করার আহবান জানানো হচ্ছে-

কৃষি বিষয়ক সমস্যায়-

কৃষিবিদ রাশেদুজ্জামান- ০১৭৭৯০৯৬৯৮৭

কৃষিবিদ বেলাল আহমেদ- ০১৭৪৭০৩৪৭২৮

গবাদীপশু ও পোষা প্রাণী চিকিৎসায়-

ডাঃ মোঃ সাজেদুল হক- ০১৭৯৫৫২৮৯৮০

ডাঃ মু. মুনিরুজ্জামান- ০১৩০৩০১৩৩৫১

মৎস্য চাষ সংক্রান্ত-

কৃষিবিদ রোকনুজ্জামান- ০১৯২৩৭৫০২০২

কৃষিবিদ আব্দুস সোবহান- ০১৭৫৬৩৫৪৯৫১

প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কিত-

ডাঃ নূরের রহমান- ০১৭১০৮৫২১৪১

ডাঃ আজাদুল হক- ০১৯১৬৪৪০৭০৩

উল্লেখ্য, এ বিশেষজ্ঞ দলের প্রত্যেক সদস্য নিজ নিজ সেক্টরে কৃষক, খামারি ও মৎস্যচাষীদের কাছে সুপরিচিত। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট লকডাউন সময় পর্যন্ত সম্পূর্ন বিনামূল্যে কৃষকদের মোবাইলে সেবা দিবেন।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ