1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
কাতারে সবচেয়ে বেশি বাংলাদেশিরা - |ভিন্নবার্তা

কাতারে সবচেয়ে বেশি বাংলাদেশিরা

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ১২ জুন, ২০২০, ১০:৩২ pm

প্রাণঘাতী করোনাভাইরাসে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এখন পর্যন্ত আট হাজারের বেশি প্রবাসী বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। ১২ বাংলাদেশিসহ মারা গেছেন ৭০ জন। এত বেশি বাংলাদেশি আক্রান্ত ও মারা যাওয়ায় আতঙ্ক বিরাজ করছে বাঙালি কমিউনিটিতে। দেশটির বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

২৮ লাখ জনসংখ্যার দেশটিতে করোনা ভাইরাসে সাড়ে ৭৬ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আক্রান্তের পাশাপাশি সুস্থ ৫৩ হয়েছেন হাজারের বেশি। বিশ্বের কোনো দেশে এত প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়নি। প্রবাসীদের কাতারের স্বাস্থ্যবিধি ও আইন-কানুন মেনে চলার পরামর্শ দিয়েছেন কাতার বাংলাদেশ কমিউনিটির নেতা দিদারুল আলম আরজু।

কাতার সরকার জাতিভিত্তিক কোনো দেশের কতজন নাগরিক আক্রান্ত হয়েছে এখনও অনুষ্ঠানিকভাবে জানায়নি। দেশটিতে আট হাজারের বেশি বাংলাদেশি আক্রান্ত ও ১২ জন মারা গেছেন বলে জানান কাতার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

এদিকে, কাতারে করোনাভাইরাসের কারণে করা বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। শুধু শুক্র ও শনিবার ছাড়া দোকান-পাট সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে।

কাতারে করোনা বিস্তার ঠেকাতে কঠোর বিধি-নিষেধ ছিল এতদিন। ভাইরাসের প্রকোপ কিছুটা কমায় সারা বিশ্বের মতো, কাতারেও কিছু বিধি-নিষেধ প্রত্যাহার করা হয়েছে। তবে কাতার সরকারের স্বাস্থ্যবিধি ও আইন-কানুন মেনে চলারও পরামর্শ প্রবাসীদের।

খাদ্যপণ্যের দোকান, ফার্মেসিসহ আরও কিছু প্রতিষ্ঠান ২৪ ঘণ্টা খোলা রাখা যাবে। তবে শপিংমল, সেলুন, হেলথক্লাব, বিউটি পার্লার বন্ধ থাকবে। তবে কাতারের শুক মার্কেটগুলো বন্ধ থাকায় এখনও অনেক প্রবাসী বাংলাদেশি কর্মহীন। দূতাবাসের তথ্য অনুযায়ী, কাতারে বিভিন্ন পেশায় ৪ লাখ ১৬ হাজার বাংলাদেশি কর্মরত আছেন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD