1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নৌযান চলাচল শুরু |ভিন্নবার্তা

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নৌযান চলাচল শুরু

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অগাস্ট, ২০২০, ১১:৫৭ পূর্বাহ্ন

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে। শিমুলিয়াতে ৪নম্বর ফেরিঘাট নদীতে ভেঙে যাওয়া এবং ২নম্বর ঘাট ভাঙনের ঝুঁকিতে থাকায় বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল থেকে ফেরিসহ লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ছিল।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল স্বাভাবিক হয়। এছাড়া অন্যান্য ঘাট দিয়ে সীমিত আকারে ফেরি চলাচল শুরু করেছে।

কাঁঠালবাড়ী লঞ্চঘাট সূত্রে জানা যায়, শিমুলিয়া নদী ভাঙনে ঘাট বিলীন হওয়া ও ভাঙন তরান্বিত হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে কিছু সময়ের জন্য নৌযান চলাচল বন্ধ ছিলো। ফেরির পাশাপাশি লঞ্চ ও স্পিডবোটও বন্ধ রাখা হয়। এরপর সকাল সোয়া ১০টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করে। কিছুসময় বন্ধ থাকায় কাঁঠালবাড়ীতে ঢাকাগামী যাত্রীদের চাপ বেড়েছে। সকাল থেকেই যাত্রীরা ভিড় করছে ঘাট এলাকায়।

ফেরিঘাট সূত্র জানা যায়, শিমুলিয়া ঘাটের ৪ নম্বর ফেরিঘাট গত রাত ৩টার দিকে নদীতে বিলীন হয়ে যায়। এরপর সকাল থেকে কিছু সময় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। বর্তমানে ৫ টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, সকাল সোয়া ১০টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করেছে।

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী বলেন, শিমুলিয়ায় নদী ভাঙনের কবলে পরে এরই মধ্যে চারটি ঘাটের দু’টি ঘাটই নদীতে বিলীন হয়ে গেছে। গত মধ্যরাতে ৪ নম্বর ঘাটটিও ভেঙে গেছে। বর্তমানে নৌরুটে ৫ টি ফেরি চলছে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD