1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের ঢল - |ভিন্নবার্তা

কাঁঠালবাড়ী ঘাটে যাত্রীদের ঢল

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৭ মে, ২০২০, ০৪:১৩ pm

রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের অন্যতম নৌরুট মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া। দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের জন্য ঢাকার সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে এই নৌরুটটিই সহজতর।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে এ নৌরুটে গত মার্চ মাসের ২৪ তারিখ থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে ফেরি চালু রেখেছে কর্তৃপক্ষ। রোববার (১৭ মে) সকাল থেকেই যাত্রীদের ভিড় বেড়েছে ঘাট এলাকায়।

জানা যায়, ঈদকে সামনে রেখে গত কয়েকদিন ধরেই নৌরুটে যাত্রীদের ঢল নেমেছে। ঢাকাগামী যাত্রীদের ভিড় যেমন রয়েছে আবার ঘরে ফেরা যাত্রীদেরও ভিড় রয়েছে। সব মিলিয়ে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট লোকে লোকারণ্য হয়ে উঠেছে।

সরেজমিনে কাঁঠালবাড়ী ঘাটে গিয়ে দেখা যায়, গণপরিবহন বন্ধ থাকায় থ্রি হুইলারে চেপে যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাটে আসছেন। ফেরিতে উঠতে যাত্রীদের মধ্যে রয়েছে প্রতিযোগিতার মনোভাব। করোনা ভাইরাস নিয়ে যাত্রীদের মধ্যে কোনো উদ্বেগ বা সচেতনতা নেই।

এদিকে ঈদকে সামনে রেখে ঘরমুখো যাত্রীদেরও ভিড় রয়েছে কাঁঠালবাড়ী ঘাটে। তবে ঘাটে এসে পরিবহন না পেয়ে বিপাকে পড়তে হচ্ছে যাত্রীদের। দূরপাল্লার বাস বন্ধ। থ্রি হুইলার মাহিন্দ্রা, ইজিবাইক, মোটরসাইকেলে করে অধিক ভাড়া দিয়ে গন্তব্যে পৌঁছাতে হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম জানান, যাত্রী চাপ বেশি থাকায় নৌরুটে ১৪টি ফেরি চলাচল করছে। সকাল থেকেই যাত্রীদের প্রচণ্ড চাপ রয়েছে। কয়েকদিন ধরেই যাত্রীদের ভিড় রয়েছে ঘাটে। ব্যক্তিগত পরিবহনও পার হচ্ছে। ফেরি চলাচলে কোনো সমস্যা নেই।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD