1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :
শিরোনাম :
বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার বাংলাদেশের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ ইচ্ছাকৃত ঋণ খেলাপির তথ্য সিআইবিতে দেওয়ার নির্দেশ দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নিহত ১ রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ২০ প্রতিষ্ঠান বাংলাদেশে দুর্নীতি প্রকাশে সহায়তাকারীদের যুক্তরাষ্ট্রের সাধুবাদ বর্তমান ইসি রাজদরবারের গোপাল ভাঁড়ে পরিণত হয়েছে : সালাম জেনারেল আজিজের বিরুদ্ধে ব্যবস্থা ভিসানীতির প্রয়োগ নয়: কাদের ভোটদানে নিরুৎসাহিত করায় জনগণ ভোট দিতে আসছেন না: সিইসি

করোনা মোকাবেলা সরকারের অবহেলায় চরম অব্যবস্থাপনা: ফখরুল

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০ ১০:১৮ pm

করোনাভাইরাস সংক্রামণ মোকাবিলায় সরকারের অবহেলা-অজ্ঞতায় কারণে চরম ব্যবস্থাপনা সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিকালে তেজগাঁওয়ে জিয়াউর রহমান ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে স্কাইপেতে যুক্ত হয়ে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন। ফাউন্ডেশনে ইতিমধ্যে বিভিন্ন জায়গায় তিনশ’ বেসিন স্থাপন করে জনসাধারণের জন্য হাত ধোঁয়ার ব্যবস্থা করেছে। এ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

ফখরুল বলেন, আজ সবচেয়ে দুর্ভাগ্যজনক ব্যাপার করোনাভাইরাসের আক্রান্তদের জন্য হাসপাতালগুলোতে চিকিৎসার নেই। কুয়েত মৈত্রী হাসপাতালে নার্সদের খাবারের ব্যবস্থা নেই। এই যে চরম একটা অব্যবস্থাপনা, এই অব্যবস্থাপনা তৈরি হয়েছে তার একটা মাত্র কারণ হচ্ছে- সরকারের চরম অবহেলা এবং অজ্ঞতা অথবা সেই মানসিকতাই তাদের তৈরি হয়নি কিভাবে এই জিনিসটাকে মোকাবিলা করতে হয়।

বিএনপির মহাসচিব বলেন, যে জেলাগুলোতে যেখানে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন- তাদের পরীক্ষার ব্যবস্থা নেই, তাদের চিকিৎসার ব্যবস্থা নেই। একটা জটিল ভয়াবহ অমানবিক একটা পরিস্থিতি বিরাজ করছে। আমরা এই অবস্থা থেকে বের হওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার কথা বলেছি। যে যেখানে আছে সেখান থেকে যে যতটুকু পারা যায় মানুষের জন্যে এই চরম দুর্দিনে তাদের পাশে গিয়ে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

করোনাভাইরাস মোকাবিলায় প্রান্তিক জনগোষ্ঠিসহ বিভিন্ন শ্রেনীর জন্য ৮৭ হাজার কোটি টাকার প্রণোদনা প্রস্তাবসমূহ তুলে ধরে তিনি বলেন, সব কিছু বন্ধ হয়ে যাওয়াতে সাধারণ দিন আনে দিন খাওয়া মানুষদের মধ্যে অনেকে না খেয়ে আছে। সরকার এ বিষয়ে কোনো বাস্তব কার্যকারী পদক্ষেপ নিচ্ছেন না।

তারা যে প্যাকেজে দিয়েছে তা পুরোপুরিভাবে শুধুমাত্র যারা বিত্তশালী, যারা বিভিন্ন ব্যাংকের সাথে জড়িত, বিভিন্ন গার্মেন্টসের সাথে জড়িত তাদের জন্যে। আমরা পত্রিকাগুলোতে দেখছি ১০ টাকা কেজি চাল দেয়া হচ্ছিলো গরীব লোকের জন্যে তা চলে যাচ্ছে আওয়ামী লীগের নেতাদের ঘরে। গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে শ্রমিকদের বেতন না দিয়ে পেটানো হচ্ছে। এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে পুরো দেশে।
ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ