1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
করোনা মোকাবিলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা - |ভিন্নবার্তা

করোনা মোকাবিলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০, ১১:৩০ pm

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে দক্ষ পদক্ষেপ নেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করা হয়েছে মার্কিন সাময়িকী ফোর্বসে। সম্প্রতি কানাডীয় লেখক অভিভাহ ভিটেনবার্গ-কক্স নারী নেতৃত্বাধীন আটটি দেশের করোনা মোকাবিলায় গৃহীত পদক্ষেপের বিষয়ে লেখা এক নিবন্ধে শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন।

নিবন্ধে লেখক বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৬ কোটি ১০ লাখের মতো জনগোষ্ঠীর বাংলাদেশ সংকটের সঙ্গে অপরিচিত নয়। দেশটির প্রধানমন্ত্রী এবারের সংকট মোকাবিলায় দ্রুত পদক্ষেপ নিয়েছেন, যাকে ‘প্রশংসনীয়’ বলেছে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম।

বাংলাদেশে সবচেয়ে বেশি দিন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারী শেখ হাসিনা ফেব্রুয়ারির প্রথম দিকেই চীন থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফেরানো শুরু করেন। মার্চের শুরুতে দেশে প্রথমবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পরপরই তিনি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেন এবং অনাবশ্যক ব্যবসা-বাণিজ্য অনলাইনে পরিচালনার নির্দেশ দেন।

এরপর তিনি (শেখ হাসিনা) প্রযুক্তিগত ব্যবস্থা জোরদার করেন, আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে স্ক্রিনিং ডিভাইস বসান। সেখানে প্রায় সাড়ে ছয় লাখ মানুষের স্ক্রিনিং করা হয়েছে, তাদের মধ্যে ৩৭ হাজার মানুষকে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে, যা যুক্তরাজ্যও করতে পারেনি।

নিবন্ধটিতে শেখ হাসিনা ছাড়াও সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব, নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি, হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম, বলিভিয়ার অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট জেনিনে আনিজ, ইথিওপিয়ার প্রেসিডেন্ট সাহলে-ওর্ক জাদে, জর্জিয়ার প্রেসিডেন্ট সালোমে জারাবিশিলি ও নামিবিয়ার প্রধানমন্ত্রী সারা কুগোনগেলা-মাদিলার মহামারি মোকাবিলায় নেয়া পদক্ষেপেরও প্রশংসা করা হয়।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪১৮ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬। মারা গেছেন ১৪৫ জন। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১২২ জন।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD