শিরোনাম

করোনা থেকে মুক্তি: তওবার আহ্বান শীর্ষ আলেমদের

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পেতে দেশবাসীর প্রতি তওবার আহ্বান জানিয়েছেন দেশের শীর্ষ আলেমরা।

আল্লাহর ওপর পূর্ণ আস্থা রেখে আতঙ্কিত না হয়ে সতর্কতামূলক যাবতীয় ব্যবস্থা নেয়ার আহ্বানও জানিয়েছেন তারা। কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ কর্তৃপক্ষ আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের পাঠানো এক বিবৃতিতে রোববার এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, বিশ্বব্যাপী যে জটিল ও বিপজ্জনক অবস্থার তৈরি হয়েছে, তা নিঃসন্দেহে মহান আল্লাহ রাব্বুল আলামিনের একটি পরীক্ষা ও আজাব।

ঈমানের দাবি হল, কোনো বিপদাপদের আভাস পেলেই মুমিন নিজের গুনাহের জন্য অনুতপ্ত হয়ে তা বর্জন করবে, আল্লাহর দিকে রুজু হবে, নামাজে দাঁড়িয়ে যাবে এবং তওবা ও ইস্তিগফার করবে। সেই সঙ্গে সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণের পাশাপাশি গুনাহ, পাপাচার বর্জনেরও আহ্বান জানান তারা।

বিবৃতিতে স্বাক্ষরকারীদের মধ্যে রয়েছেন আল্লামা শাহ আহমদ শফি, মাওলানা আবদুল কুদ্দুছ, মাওলানা আবদুল হালীম বুখারী, মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, মাওলানা নূর হোসাইন কাসেমী, মুফতি ওয়াক্কাস, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, মাওলানা রুহুল আমীন, মাওলানা আরশাদ রাহমানী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুফতী জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা আবদুর রহমান হাফেজ্জী, মাওলানা মুফতী নূরুল আমীন প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন