1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
করোনা টিকা নেয়ার  ব্যাপারে ইতিবাচক বিএনপি |ভিন্নবার্তা

করোনা টিকা নেয়ার  ব্যাপারে ইতিবাচক বিএনপি

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

করোনা ভাইরাসের টিকা নেয়া বা নিবন্ধন করার বিষয়ে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন বিএনপির শীর্ষ কয়েকজন নেতা। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, অন্য কিছু রোগের কারণে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে টিকা নেওয়ার সিদ্ধান্ত নেবেন। সেলিমা রহমান বলেছেন, নিতে পারি, চিন্তাভাবনা করছি। ইকবাল হাসান টুকু বলেছেন কিছুদিন পরে সিদ্ধান্ত নেবেন। আর মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আশঙ্কা আছে পাবেন কিনা, তবে পেলে নেবেন।

বিএনপি’র এই চার শীর্ষ নেতার সঙ্গে কথা হয় দেশব্যাপী করোনার গণভ্যাকসিন দেওয়ার দ্বিতীয় দিনে। অনলাইনের নিবন্ধনের ভিত্তিতে এই টিকা দেয়া হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ  প্রতিবেদকের সঙ্গে  আলাপচারিতায় চার জন নেতাই জানিয়েছেন তারা টিকা নিতে চান। তবে তখন পর্যন্ত কেউ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেন নি।

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান নিজে কোভিড-১৯ পজিটিভ অবস্থায় হাসপাতালেও চিকিৎসা নিয়েছিলেন। টিকা সম্পর্কে জানতে চাইলে তিনি জানালেন টিকা নেয়ার জন্য এখনো নিবন্ধন করেননি। তবে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে টিকা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন ।

আমারতো করোনা হয়েছিল। হাসপাতালেও ছিলাম। আমার হার্টের সমস্যা, ডায়াবেটিকসসহ অনেক শারীরিক সমস্য আছে। এসব বিষয়ে ডাক্তারের সঙ্গে আলোচনা করে টিকা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেব।”

স্থায়ী কমিটির আরেক সদস্য সেলিমা রহমান  বলেন, নেব কি নিবোনা এখনো ঠিক করিনি, নিতে পারি হয়তো, চিন্তা ভাবনা করছি।

দেশে যে টিকা দেওয়া হয়েছে সে বিষয়ে কোনো বক্তব্য রয়েছে কিনা এমন প্রশ্নে এই বিএনপি নেতা বলেন, “টিকা মানুষ নিচ্ছি নিক। যদি ভাল হয় তবে নিক”।

স্থায়ী কমিটির আরেক সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুও জানান টিকা নেওয়ার জন্য এখনো নিবন্ধন করেননি তিনি। কিছুদিন পরে সিদ্ধান্ত নেবেন।

টিকার ব্যাপারে মন্তব্য করতে বললে তিনি বলেন, আমি সায়েন্টিস্ট নই, টিকার বিষয়ে আমার কিছু বলার নেই।

বিএনপি নেতা কর্মীরা নিবন্ধন করলেও তাদের  টিকা দেয়া হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, আওয়ামী লীগ কাউকে কিছু দেয়ার ক্ষেত্রে আগে বিবেচনা করে ওই ব্যক্তি বিএনপির রাজনীতি করে কিনা। বিএনপি করলে সব কিছু থেকে বাদ দেওয়া হয়। তাই আশংকা আছে টিকা পাওয়া যাবে কিনা।

তবে নিজে টিকা নেবেন এমন আগ্রহের কথা জানিয়ে এই নেতা বলেন, এখনও নিবন্ধন করিনি। পরে করবো।

ভিন্নবার্তা ডটকম/আরজে/এন

আরো পড়ুন

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By ProfessionalNews