1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
করোনা আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ছাড়াল - |ভিন্নবার্তা

করোনা আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ছাড়াল

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ১০ জুন, ২০২০, ১১:৩৩ am

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ১৬ হাজার ৮২০ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লাখ ১৩ হাজার ৬২৫ জন মানুষের। তবে আশার কথা হচ্ছে, এরইমধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৬ লাখ ২ হাজার ৫০২ জন।

বুধবার আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ও মিটারের ওয়েবসাইটে এসব তথ্য জানা যায়।

জরিপ সংস্থার তথ্যমতে, আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ইতালি, স্পেন, চীনকে পেছনে ফেলে বর্তমানে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২০ লাখ ৪৫ হাজার ৫৪৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে করোনায় আমেরিকায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ১৪ হাজার ১৪৮ জন এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৮ হাজার ৮৬২ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয়তে ব্রাজিল। দেশটিতে করোনা সংক্রমণে মোট আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৪৯৭ জনের। দেশটিতে দ্রুত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তবে ব্রাজিলে করোনামুক্ত হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৬০২ জন।

মৃত্যুর সংখ্যা এখনো কম হলেও আক্রান্তের দিক থেকে তৃতীয়তে আছে রাশিয়া। দেশটিতে করোনা সংক্রমণে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৫ হাজার ২৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪২ জনের। এছাড়া ২ লাখ ৪২ হাজার ৩৯৭ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন রাশিয়ায়।

মৃত্যুর সংখ্যার দিক থেকে দ্বিতীয়তে আছে যুক্তরাজ্যের নাম। ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত প্রাণহানি হয়েছে ৪০ হাজার ৮৮৩ জনের এবং আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ১৪০ জন। যুক্তরাজ্যে দিন দিন কমছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

আক্রান্তের সংখ্যায় চতুর্থতে ইউরোপের দেশ স্পেন। দেশটিতে করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৪৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।

পেরুতে দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৭৭৬ জন এবং মারা গেছেন ৫ হাজার ৭৩৮ জন।

ইউরোপের আরেকটি দেশ ইতালিতে করোনায় মারা গেছেন ৩৪ হাজার ৪৩ জন এবং আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৫৬১ জন, ইরানে অক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৯২৭ জন এবং মারা গেছেন ৮ হাজার ৪২৫ জন, ফ্রান্সে করোনা সংক্রমণে আক্রান্ত ১ লাখ ৫৪ হাজার ৫৯১ জন এবং মৃত্যু ২৯ হাজার ২৯৬ জনের, জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৫১৬ জন এবং মৃত্যু হয়েছে ৮ হাজার ৮৩১ জনের।

এদিকে কিছুদিন আগেও আক্রান্তের দিক থেকে সবার শীর্ষে থাকা দেশ চীনে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা কমেছে। গত কয়েকদিন ধরে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চীনের মোট আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৪৬, মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের।

অন্যদিকে, আক্রান্তের দিক থেকে ৬ নম্বরে অবস্থান করছে দক্ষিণ এশিয়ার দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ১৪৬ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ হাজার ৭৫০ জনের।

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে ৭১ হাজার ৬৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৭৫ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৩৩৭ জন।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD