শিরোনাম

করোনায় ভারতে বৃদ্ধের মৃত্যু, সতর্কতা জারি

উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাতে কর্নাটকের কালবুর্গি জেলায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিজের বাড়িতেই মারা যান ওই বৃদ্ধ। খবর আনন্দবাজারের

ওই ব্যক্তির মৃত্যুর কথা স্বীকার করেছেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী। মৃত্যুর কথা জানিয়ে বিবৃতি দিয়েছে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও।

বিবৃতিতে বলা হয়েছে, গত ফেব্রুয়ারি মাসের শেষ দিনেই সৌদি আরব থেকে ভারতে ফিরেছিলেন ওই বৃদ্ধ। সেই সময় তার ডাক্তারি পরীক্ষা হলেও করোনার উপসর্গ ধরা পড়েনি। হাইপারটেনশন ও হাঁপানির রোগী ছিলেন ওই বৃদ্ধ। গত ৫ মার্চ অসুস্থ হয়ে পড়েন তিনি। তাকে কালবুর্গির একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায় জানা যায়, করোনায় আক্রান্ত হয়েছেন তিনি।

নার্সিংহোম থেকে ওই বৃদ্ধকে হায়দ্রাবাদের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। তবে সেখান থেকে তাকে বাড়িতে নিয়ে চলে যান স্বজনরা। কিন্তু বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে তার মৃত্যু হয়।

ভারতে প্রথম করোনা আক্রান্তের মৃত্যুর পরই চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে কর্নাটক জুড়ে। ব্যাঙ্গালুরুর সমস্ত স্কুল বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছে কর্নাটক সরকার।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন