1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
করোনায় বাংলাদেশের সহায়তা চাইছে মালয়েশিয়া - |ভিন্নবার্তা




করোনায় বাংলাদেশের সহায়তা চাইছে মালয়েশিয়া

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ৫:২৬ অপরাহ্ন

করোনাভাইরাস বা কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশের সহায়তা চেয়েছে মালয়েশিয়া। বাংলাদেশ থেকে হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট নিতে চায় দেশটি। কিন্তু এই ট্যাবলেট রপ্তানির ওপর বাংলাদেশের নিষেধাজ্ঞা রয়েছে। এজন্য নিষেধাজ্ঞা তুলে নিয়ে মালয়েশিয়াকে সহযোগিতা করতে অনুরোধ জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিসামুদ্দিন তুন হুসেন।

হিসামুদ্দিন তুন হুসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে লেখা এক চিঠিতে এই অনুরোধ জানিয়েছেন বলে রোববার (১৯ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ কে আব্দুল মোমেনকে লেখা চিঠিতে হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট রপ্তানির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য অনুরোধ জানান হিসামুদ্দিন তুন হুসেন।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী তাঁর চিঠিতে হাইড্রোক্লোরোকুইন ট্যাবলেট মালয়েশিয়ায় করোনা রোগীর চিকিৎসায় গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন।

হিসামুদ্দিন তুন হুসেন বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ও মালয়েশিয়ার একসঙ্গে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। মালয়েশিয়ার নাগরিকদের সে দেশে ফেরত পাঠানোর ক্ষেত্রে সহযোগিতার জন্য এ কে আব্দুল মোমেনকে ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে মালয়েশিয়া সরকার সে দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে। এ বিষয়ে মালয়েশিয়া সরকার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।



আরো




মাসিক আর্কাইভ