1. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  2. naim@vinnabarta.com : admin_naim :
  3. admin_pial@vinnabarta.com : admin_pial :
  4. admin-1@vinnabarta.com : admin : admin
  5. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  6. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
করোনার সন্দেহ না হলে ডেঙ্গু পরীক্ষার পরামর্শ - |ভিন্নবার্তা




করোনার সন্দেহ না হলে ডেঙ্গু পরীক্ষার পরামর্শ

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০ ৭:৩৬ অপরাহ্ন

করোনা সন্দেহ না হলে সেই রোগীর ডেঙ্গু পরীক্ষা করানোর জন্য চিকিৎসকদের অনুরোধ করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডাক্তার শাহনীলা ফেরদৌসী সিভিল সার্জনদের এ অনুরোধ করে একটি চিঠি পাঠিয়েছেন। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, ডেঙ্গু রোগের মৌসুম শুরু হয়ে গেছে। তাই বর্ষা মৌসুম শুরু হওয়ার আগেই ডেঙ্গু জ্বর নিয়ন্ত্রণে স্বাস্থ্যসেবা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। আপনারা অবগত আছেন বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও কোভিট-১৯ আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে ও দেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়, করোনা আক্রান্ত রোগের লক্ষণ ও উপসর্গ কিছু কিছু ক্ষেত্রে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সাথে মিলে যায়। তাই চিকিৎসকগণকে এই মর্মে অনুরোধ করা যাচ্ছে, যদি করোনা সন্দেহ না হয়, তাহলে যেন অবশ্যই ডেঙ্গু জ্বরের পরীক্ষা করার জন্য ব্যবস্থা পত্রে উল্লেখ করা হয়।

ডেঙ্গু পরীক্ষার পর্যাপ্ত কিট সকল জেলায় সরবরাহ করা হয়েছে জানিয়ে চিঠিতে বলা হয়, আপনাদের হাসপাতালে ডেঙ্গু কর্নার স্থাপনসহ করোনার পাশাপাশি ডেঙ্গু রোগীর সেবা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ডেঙ্গুর বিষয়ে সচেতনতা তৈরিতে আপনাকে অনুরোধ করা হলো।

ভিন্নবার্তা/এমএসআই



আরো




মাসিক আর্কাইভ