1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
করোনাভাইরাস প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগে সমন্বয় সেল |ভিন্নবার্তা

করোনাভাইরাস প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগে সমন্বয় সেল

vinnabarta.com
  • প্রকাশ : বুধবার, ২৪ জুন, ২০২০, ০৮:১৬ অপরাহ্ন

করোনাভাইরাস মহামারী প্রতিরোধে একটি সমন্বয় সেল গঠন করেছ স্থানীয় সরকার বিভাগ। এই বিভাগের অতিরিক্ত সচিব মো. জহিরুল ইসলামকে আহ্বায়ক করে বুধবার ১৫ সদস্যের এই সেল গঠন করে অফিস আদেশ হয়েছে।

কোন কর্মকর্তা কোন সিটি করপোরেশনের দায়িত্বে থাকবেন আদেশে তা নির্ধারণ করে দেওয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপসচিবকে (সিটি করপোরেশন-১ শাখা) সেলের সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

কোভিড-১৯ মোকাবেলায় প্রধানমন্ত্রীর অনুশাসন ও জাতীয় কমিটির সুপারিশ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের আওতাধ‌ীন দপ্তর, সংস্থা এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের বিষয়টি এই সেল তদারকি ও সমন্বয় করবে।

সিটি করপোরেশনগুলোর রেড জোন এলাকার জনপ্রতিনিধি, ইমাম, এনজিও প্রতিনিধি, বিশিষ্ট ব্যক্তিসহ প্রয়োজনীয় সংখ্যক স্বেচ্ছাসেবীকে সম্পৃক্ত করে সিটি করপোরেশনগুলো যেসব নাগরিক সেবা দেবে, সেগুলো তদারকি করতে বলা হয়েছে এই সেলকে।

লকডাউন চলাকালে সিটি করপোরেশনগুলো ও অনান্য সংস্থার কার্যক্রম কীভাবে পরিচালিত হবে সে বিষয়ে সিটি করপোরেশন প্রণীত খসড়া কার্যপ্রনালী এই সেল চূড়ান্ত করবে।

এছাড়া করোনাভাইরাস মোকাবেলার বিষয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠান এবং স্থানীয় সরকার বিভাগের দপ্তর বা সংস্থার কাজের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় বা বিভাগের কাজের সমন্বয়ের দায়িত্বও এই সেলকে দেওয়া হয়েছে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD