1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
এমপি জ্যাকবের অনুদান হাতে পেয়েছেন চরফ্যাশনের ইমাম-মুয়াজ্জিনগণ - |ভিন্নবার্তা

এমপি জ্যাকবের অনুদান হাতে পেয়েছেন চরফ্যাশনের ইমাম-মুয়াজ্জিনগণ

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ৯ মে, ২০২০, ০৫:২৬ pm

করোনা ভাইসারাসের প্রাদুর্ভাব মোকাবেলায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ভোলা-৪ চরফ্যাসন-মনপুরার জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মহোদয় কর্তৃক “মানুষ মানুষের জন্য” কর্মসূচির আওতায় চরফ্যাশন-মনপুরার ১৪২১ টি মসজিদে আর্থিক অনুদানের অংশ প্রদানের কার্যক্রম চরফ্যাশন পৌরসভার মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মধ্যে বিতরণের মাধ্যমে শুরু হয়।

আজ শনিবার ৯ মে সকাল ১০টায় আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র পক্ষ থেকে চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন।

অনুষ্ঠানে চরফ্যাশন উপজেলা আওয়ামী ওলামা লীগের সভাপতি অধ্যক্ষ মাওঃ মোঃ মঈনুদ্দিন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম ভিপি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, প্রেসক্লাব সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম মোরশেদ। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাহের ভূঁইয়া, উপজেলা আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ মোঃ ছিদ্দিক, পৌর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ মোঃ আশ্রাফ আলী, উপজেলা আওয়ামী ওলামা লীগের সাংগঠনিক সম্পাদক,সহকারী অধ্যাপক মাওঃ মুঃ নূরুল আমিন, জাতীয় ইমাম সমিতি চরফ্যাশন উপজেলা শাখার সভাপতি মাওঃ মোঃ আবু নাছের ও সাধারণ সম্পাদক মুহাদ্দিস মাওঃ মোঃ রফিকুল ইসলাম সহ বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিনবৃন্দ।

এদিকে আজ চর‌ফ্যাশন পৌরসভা ছাড়াও আমিনাবাদ ও জিন্নাগড় ইউনিয়নের ১৫৬টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝে এমপি জ্যাকবের নগদ অনুদান তুলে দেয়া হয়। ধারাবাহিকভাবে চরফ্যাশনের ১২৪৫টি মসজিদে ও মনপুরায় ১৭৬টি মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝে এমপি জ্যাকবের দেয়া নগদ অনুদানের অর্থ ১৪ লাখ ২১ হাজার টাকা বিতরণ করা হবে।

দলীয় সূত্র জানায়, গত ৫ মে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এতিমখানা মাঠে আওয়ামী ওলামা লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে জাতীয় ইমাম সমিতির চরফ্যাশন ও মনপুরা উপজেলা শাখার সভাপতি, সম্পাদকের নিকট নগদ ১৪লাখ ২১ হাজার টাকা হস্তান্তর করেন।

প্রসঙ্গত, মহামারি করোনার কারণে কর্মহীন দরিদ্র মানুষকে সহায়তা দিতে ব্যক্তিগত অর্থায়নে “মানুষ মানুষের জন্য”কর্মসচী গ্রহণ করেন এমপি জ্যাকব। এ কর্মসূচীর আওতায় দু’দফায় ২৫ লাখ করে ৫০ লাখ টাকা অনুদান দেন ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। দুই ধাপে তিনি চরফ্যাশন ও মনপুরাবাসীর জন্য ৫০ লাখ টাকা অনুদান প্রদান করেন। ব্যক্তিগত তহবিল থেকে মনপুরায় ও চরফ্যাশনের প্রদান অব্যাহত রেখেছেন এমপি জ্যাকব। করোনা ভাইরাসের কারণে চরফ্যাশনের খাবার হোটেল ও রেস্তরাগুলো বন্ধ থাকায় বাজারে থাকা অপ্রকৃতিস্থ লোকজন ও কুকুরগুলো যখন অনাহারে দিন কাটাচ্ছিল তখন সেইসব অনাহারী কুকুরগুলোর জন্য খাবারের ব্যবস্থা করে অনাহারী কৃকুরগুলোরজন্য খাবারের ব্যবস্থা করে মানবিকতার পরিচয় দিয়েছেন তিনি। যা এখনো অব্যাহত রয়েছে। এছাড়া পুরো উপজেলায় ত্রাণ তৎপরতা পরিচালনার জন্য ১২ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করেছেন এমপি জ্যাকব।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD