1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. vinnabarta@gmail.com : admin_naim :
  6. admin_pial@vinnabarta.com : admin_pial :

এক ম্যাচ হাতে রেখেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করল ব্রাজিল

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২ ২:১২ am

ইউরোপের শক্তিশালী দল সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ‘জি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে নিয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় দরকার ছিল ব্রাজিলের। নেইমারবিহীন ব্রাজিল সেটা করে দেখাল ঠিকঠাকভাবেই। আর তাতে এক ম্যাচ হাতে রেখেই নক আউট পর্বের টিকিট কাটল সেলেসাওরা।

সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় কাতারের ৯৭৪ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

খেলার শুরুতে তেমন ভালো কোনো মুভমেন্ট দেখা যায়নি ব্রাজিলের। তবে ২৭ মিনিটে ভিনিসিয়াস জুনিয়র দারুণ চেষ্টা করেছিলেন। সুইজারল্যান্ডের গোলের কাছেও পৌঁছে গিয়েছিলেন তিনি। কিন্তু সুইস গোলরক্ষক তা রুখে দেন। আর এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

এরপর দ্বিতীয়ার্ধ শুরু হলে একটি গোল সেমি অটোমেটেড অফসাইড টেকনোলিজে পড়ে বাতিল করে দেওয়া হয়। অবশেষে কাঙ্খিত সেই গোল আসে ৮৩তম মিনিটে। ম্যাচের মাত্র ৭ মিনিট বাকি থাকতে, ক্যাসেমিরোর পা থেকে। আর এর মাধ্যমেই দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করে ব্রাজিল।

ইনজুরির কারণে নেইমার খেলতে পারেননি। ছিলেন না ডিফেন্ডার দানিলোও। নেইমারহীন ব্রাজিল কেমন করে সেটাই ছিল দেখার। তারওপর সুইজারল্যান্ডের বিপক্ষে অতীত ইতিহাস ভালো নয়।

এই ম্যাচের আগে সুইজারল্যান্ডের বিপক্ষে দুইবার মুখোমুখি হয় ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে দুই দলের সাক্ষাতে ১-১ ব্যবধানে ম্যাচ ড্র হয়। এর আগে ১৯৫০ সালের বিশ্বকাপে মুখোমুখি হয় দুই দল। সেই ম্যাচটিও (২-২) ড্র হয়।
ভিন্নবার্তা ডটকম/এসএস



আরো




মাসিক আর্কাইভ