1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
একদিনে আক্রান্ত ৩৮৬৮, মৃত্যু ৪০ |ভিন্নবার্তা

একদিনে আক্রান্ত ৩৮৬৮, মৃত্যু ৪০

vinnabarta.com
  • প্রকাশ : শুক্রবার, ২৬ জুন, ২০২০, ০২:৩৫ অপরাহ্ন

দেশে বেড়েই চলছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪০ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩৮৬৮ জন।

শুক্রবার (২৬ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ ব্রিফিং অনলাইনে হয়।

বন্দরনগরী চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ২৪৬ জন। নমুনা পরীক্ষায় যুক্ত হয়েছে আরও একটি ল্যাব।

শুক্রবার (২৬ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি, বেসরকারি ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ১ হাজার ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবিতে ১৩১টি নমুনা পরীক্ষা করে ৮ জনের, বিআইটিআইডিতে ২৭৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের, চমেকে ৩৩৩টি নমুনা পরীক্ষা করে ৮৩ জনের, সিভাসুতে ১০০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া নতুন যুক্ত হওয়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি এবং ইম্পেরিয়াল হাসপাতালে যথাক্রমে ১০০টি ও ১৪৪টি নমুনা পরীক্ষা করে ৬২ জন এবং ৬৬ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় আরও একজনের।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ২৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগরে ২১২ জন এবং উপজেলায় ৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা ভাইরাসে ৫ জনের মৃত্যু এবং সুস্থ হয়ে ১৩ জন বাড়ি ফিরেছেন বলে জানান তিনি।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD