1. naim@vinnabarta.com : admin_naim :
  2. admin_pial@vinnabarta.com : admin_pial :
  3. admin-1@vinnabarta.com : admin : admin
  4. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  5. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  6. jashimsarkar1980@gmail.com : admin : jashim sarkar
  7. admin@admin.com : happy :
একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপের অনুষ্ঠান, ১৪৪ ধারা জারি - |ভিন্নবার্তা




একই সময়ে ছাত্রলীগের দুই গ্রুপের অনুষ্ঠান, ১৪৪ ধারা জারি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২ ৪:৩৩ pm

বরগুনা সরকারি কলেজে নবগঠিত ছাত্রলীগের দুই গ্রুপ একই সময় দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় কলেজ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (৫ আগস্ট) সকাল ১১টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এক আদেশে রেড এলার্ট জারি করা হয়।

ওই আদেশে বলা হয়, শুক্রবার বরগুনা সরকারি কলেজে ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি ও সভাপতি পদ বঞ্চিত দুই গ্রুপ একই স্থানে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এতে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় কলেজসহ আশপাশের এলাকায় ১৪৪ জারি করা হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি পদ বঞ্চিত সবুজ মোল্লা জানান, ১৪৪ ধারা জারি করায় তিনি মিষ্টিপট্টি এলাকার একটি মসজিদে করবেন দোয়া অনুষ্ঠান আয়োজন করবেন। সেখানে যাতে কোনো পক্ষ প্রতিবন্ধকতা তৈরি না করে সে বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মেদ বলেন, জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছেন। আমরা টহল পুলিশের নজরদারি বাড়ানোর পাশাপাশি ১৪৪ ধারা জারিকৃত এলাকায় পুলিশের অভিজ্ঞ দল নিয়োগ করেছি। আমি নিজেই সরকারি কলেজ এলাকায় থেকে জনগণের নিরাপত্তা নিশ্চিত করছি। কেউ ১৪৪ ধারা অমান্য করলে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।

প্রসঙ্গত, দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলাায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা কর্মী সমর্থক নিয়ে দফায় দফায় হামলা ভাঙচুর চালাচ্ছে।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ