1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
উপকূলের ৬০ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে - |ভিন্নবার্তা

উপকূলের ৬০ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশ : বুধবার, ২৮ জুলাই, ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

গেল ২৪ ঘণ্টার টানা বর্ষণে তলিয়ে গেছে কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল। পানিবন্দি হয়ে পড়েছে দেড় লক্ষাধিক মানুষ। গেল তিন বছরে এত বিপর্যয় দেখেনি কক্সবাজারের মানুষ।

বুধবার (২৮ জুলাই) সন্ধ্যা পর্যন্ত ঝুঁকিপূর্ণ এলাকায় থাকা ৬০ হাজার মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় কক্সবাজারে প্রাণ গেছে ২০ জনের। বন্যাদুর্গত এলাকার মানুষের জন্য ১৫০ মেট্রিকটন চাল বরাদ্দ, ৫ লাখ নগদ অর্থ, নিহত সবাইকে ২৫ হাজার করে নগদ অর্থ দেয়া হয়েছে। এছাড়াও পাহাড়ে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরতদের সরিয়ে আনতে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চলছে। তিনি আরও জানান, এখন পর্যন্ত জেলার ৬০ হাজার মানুষকে আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। তাদের সেখানে খাবার সরবারহ করা হচ্ছে।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান  বলেন, বন্যাদুর্গত এলাকায় শুকনো খাবার ও পানি সরবরাহ করা হচ্ছে। এছাড়া পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবারতদের সরিয়ে আনা হচ্ছে।

প্রসঙ্গত, ২৪ ঘণ্টার টানা বর্ষণে তলিয়ে গেছে কক্সবাজারের বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল। এতে পাহাড় ধসে ৫ রোহিঙ্গাসহ মারা গেছে ১২ জন। আর পানিতে ভেসে গিয়ে প্রাণ গেছে এক রোহিঙ্গা শিশুসহ ৮ জনের। পানিবন্দি হয়ে পড়েছে দেড় লক্ষাধিক মানুষ।

ভিন্নবার্তা/এমএসআই

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD