শিরোনাম

উখিয়ায় অভিযান চালিয়ে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

কক্সবাজার প্রতিবেদক: কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ৪টি দেশীয় তৈরি অস্ত্র, গোলাবারুদসহ বিপুল পরিমাণ সামরিক বাহিনীর পোষাকের মতো কাপ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের উত্তর বড়বিল এলাকার গহীণ অরণ্যে অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, সন্ত্রাসীদের আস্তানা হিসেবে খ্যাত উপজেলার দুর্গম এলাকা হলদিয়া ইউনিয়নের বড়বিল গ্রামটি। বিশেষ করে এলাকাটি পার্বত্য অঞ্চলের নিকটবর্তী হওয়ায় পাহাড়ী সন্ত্রাসীদের বিচরণ ছিল এই গ্রামে। স্থানীয়দের গোপন তথ্যের ভিত্তিতে একদল পুলিশ ঘটনাস্থল হলদিয়া উত্তর বড়বিল এলাকায় অভিযান চালায়। এসময় পাহাড়ী অঞ্চলের বাঁশঝাড়ের ভেতরে মাটিকে পুঁতে রাখা অবস্থায় ৪দেশীয় তৈরি অস্ত্র, কার্তুজ রাইফেল ৪টি, দেশীয় অস্ত্রের কার্তুজ ২টি, আনসার পোষাক ৩ সেট, সামরিক বাহিনীর পোষাকের মতো ২সেট, আনসার ক্যাপ ৪টি, ব্লেট ১জোড়া, পিটি শো-১জোড়া, ৩জোড়া মোজা উদ্ধার করে পুলিশ।

নাম প্রকাশ না করার শর্তে উত্তর বড়বিল এলাকার কয়েকজন প্রত্যক্ষদর্শীরা জানান, গত কয়েক মাস ধরে কিছু অপরিচিত লোকজন রাতের আধারে এই এলাকার পাহাড়ী জনপদে এবং পাশ্ববর্তী পার্বত্য অঞ্চলে যাওয়া-আসা করে আসছিল। হয়তো এসব অস্ত্র,গোলা বারুদ এবং পোষাক তাদের হতে পারে।

ওসি আবুল মনসুর বলেন, গোপন সংবাদের প্রেক্ষিতে ঘটনাস্থল থেকে ৪টি দেশীয় তৈরী অস্ত্র, ৬টি কার্তুজসহ বেশ কিছু আনসার ও সামরিক বাহিনীর পোষাক ন্যায় উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ সর্বোচ্চ জোর দিয়ে সন্ত্রাসীদের আটকের চেষ্ঠা চালাচ্ছে। তবে এখনো পর্যন্ত ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

এএসবি/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন