1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
ইতালিতে একদিনে করোনামুক্ত ২৬০৫ জন - |ভিন্নবার্তা

ইতালিতে একদিনে করোনামুক্ত ২৬০৫ জন

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ১৭ মে, ২০২০, ১২:০২ pm

ইতালিতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৬০৫ করোনা রোগী। আর দেশটিতে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৮১০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১৫২ জন। আর এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭৫ জন। দেশটিতে করোনার প্রকোপে গুরুতর অসুস্থ আছেন ৭৭৫ জন। আর চিকিৎসাধীন রয়েছেন ৭০ হাজার ১৮৭ জন।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির হালনাগাদ পরিসংখ্যানের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৩১ হাজার ৭৬৩ জন। আক্রান্ত ২ লাখ ২৪ হাজার ৭৬০ জন।

ইতালিতে করোনা মোকাবিলায় পুরো দেশ জুরে কড়াকড়ি আরোপ করে সরকার। লকডাউন ঘোষণা করে নিষিদ্ধ করা হয় অবাধ চলাচল। তবে দেশটিতে করোনায় সংক্রমণের হার কমতে থাকায় গত ৪ মে থেকে লকডাউন শিথিল করা হয়েছে।

স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে শুরু করেছে ইতালি। দীর্ঘ দুই মাস পর সরকারের দ্বিতীয় ধাপে ঘোষণার পর দোকানপাট খুলেত শুরু করেছে। দেশটিতে উৎপাদন শিল্প, নির্মাণ খাত, পাইকারি দোকান, ফুল-ফলের দোকানপাট খোলার রাস্তায় এখন অনেক মানুষের চলাচল দেখা যায়। পাবলিক পরিবহনে আগের তুলনায় মানুষের চলাচল বাড়ছে।

ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে আগামীকাল সোমবার থেকে বার, সেলুন, রেস্তোরাঁ, ব্যবসাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দেন। সেই সঙ্গে সোমবার থেকে দেশটিতে দুই মাস পর মসজিদ, গির্জা, মন্দির খুলে দেয়া হচ্ছে।

এদিকে আগামী ৩ জুন থেকে ইতালিতে জারি থাকা ভ্রমণ নিষেধাজ্ঞাও তুলে নিচ্ছে দেশটির সরকার। নিষেধাজ্ঞা উঠে গেলে ইতালির নাগরিকরা দেশজুড়ে অবাধে চলাচল করাসহ চাইলে অন্য দেশেও যেতে পারবেন এবং বিদেশি নাগরিকরাও ইতালি ভ্রমণ করতে পারবেন।

তবে এখনো নিয়ম মেনেই সব কিছু পরিচালনা করতে হচ্ছে সবাইকে। করোনা সম্পূর্ণভাবে প্রতিরোধ না হওয়া পর্যন্ত ইতালিতে ঘরের বাইরে পাবলিক পরিবহন, মসজিদ, জনসমাগম এলাকাগুলোতে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD