শিরোনাম

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে প্রাণনাষের হুমকির অভিযোগ

উপজেলা প্রতিবেদক, সাভার

সাভারে শাহাব উদ্দিন মাদবর নামে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গার্মেন্ট ব্যবসা দখলের জেরে এক ব্যবসায়ীকে মুঠোফোনে প্রাণনাষের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ব্যবসায়ী শফিকুর ইসলাম মৃধা নামে এক ব্যবসায়ী।

মঙ্গলবার (২৯ অক্টোবর) প্রভাবশালী ওই চেয়ারম্যান কতৃক হুমকি প্রদানের অডিও রেকর্ডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোড়ন সৃষ্টি হয়।

অডিওতে ইউপি চেয়ারম্যান ওই ব্যবসায়ীকে স্থানীয় মেট্রো-২ নামের কারখানায় না যাওয়ার জন্য হুশিয়ারী দেন। এছাড়াও চারাবাগ গ্রাম চেয়ারম্যানের এলাকা। এ কারণে ব্যবসায়ী ওই কারখানায় কোন কাজ করতে পারবে না বলেও হুমকি দেন চেয়ারম্যান শাহাব উদ্দিন।

ব্যবসায়ী শফিকুর ইসলাম মৃধা অভিযোগ করেন, তিনি ও স্থানীয় আরো ১০-১২ জন যৌথ ভাবে আশুলিয়ার চারাবাগ এলাকার মেট্রো-২ নামের একটি কারখানায় টিফিন, গাড়ী ও ঝুটের ব্যবসা করতেন। কিন্তু আশুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাহাব উদ্দিন মাদবর চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ওই কারখানা কর্তৃপক্ষকে ভয়ভীতি দেখিয়ে ব্যবসা নিজ দখলে নিয়ে নেন।

এদিকে গত কয়েক মাস যাবৎ ওই কারখানার মালিক একটি নতুন ভবন নির্মাণের কাজ শুরু করে। ভবন নির্মাণের ইট-বালু সিমেন্ট সরবরাহের কাজ পান তিনি। তবে তার এই ব্যবসাও ইউপি চেয়ারম্যান দখল করে নিয়ে যাওয়ার পায়তারা করছেন। এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান নিজে গত ২৮ অক্টোবর দুপুর ১.২০ মিনিটে ওই ব্যবসায়ীর মুঠোফোনে ফোন দিয়ে হুমকি দেয়। পরে ওই দিন সন্ধ্যায় তিনি নিরাপত্তার কথা ভেবে আশুলিয়া থানায় সাধারণ ডায়েরী দায়ের করেন।

তিনি আরো অভিযোগ করে বলেন, ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে শাহাব উদ্দিন মাদবর এলাকায় বিভিন্ন মানুষের ব্যবসা বাণিজ্য দখল করে নিয়েছে। চেয়ারম্যান বাহিনীর ভয়ে কেউ ওই এলাকায় ঠিকমতো ব্যবসা বাণিজ্য করতে পারছে না।

এ ব্যাপারে অভিযুক্ত আশুলিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহাব উদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। এমনকি ক্ষুদে বার্তা পাঠিয়েও কোন উত্তর মেলেনি।

সাধারণ ডায়েরীর বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জিয়াউল ইসলাম।

এনএম/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন