শিরোনাম
ধর্ষিতার ছবি প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট২০০০ কোটি টাকা পাচার : কারাগারে ফরিদপুরের ২ চেয়ারম্যানট্রাম্পের প্রত্যাহারের ‘ভ্রমণ নিষেধাজ্ঞা’ বজায় রাখবেন বাইডেনমুজিবুর রহমান দিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকদেশে আরও ২০ মৃত্যু, শনাক্ত ৭০২মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে আ.লীগের উপকমিটিকাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে নিয়ে সোমবার ফ্লাইট চলাচলও শুরু করেছে। দোহাভিত্তিক আল-জাজিরা এমন খবর দিয়েছে। ২০১৭ সালের জুনে হঠাৎ করে কাতারের বিরুদ্ধে অবরোধ করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। পরে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেষ্টায় গত ৫ জানুয়ারি তারা অবরোধ তুলে নিতে রাজি হয়। উপসাগরীয় ছোট্ট দেশটির বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানি ও ইরানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের অভিযোগ তোলা হয়েছিল। এরপর কাতারের সঙ্গে সব ধরনের অর্থনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছে তারা। এসব অভিযোগ অস্বীকার করে কাতার বলছে, অন্যায়ভাবে এই সম্পর্ক ছিন্ন করা হয়েছে। চলতি মাসের শুরুতে উপসাগরীয় সম্মেলনে অবরোধ উঠিয়ে নিতে একটি ঘোষণায় সই করে এসব দেশ। এবার তারা কাতারের সঙ্গে আকাশপথ খুলে দেওয়ার কথাও জানিয়েছে। তিন লাখের মতো মিসরীয় কাতারকে নিজেদের বাড়ি বলে মনে করেন। কিন্তু এই সংকটের সময় তারা দেশটিতে ভ্রমণ করতে পারেননি। অবরোধ উঠিয়ে নেয়ায় বেজায় খুশি হয়েছেন মিসরীয় প্রকৌশলী মোস্তফা আহমেদ। তিনি বলেন, সরাসরি ফ্লাইট চালু হওয়ায় জীবন আরও সহজ হবে। এর আগে ঘুরপথে সফর করতে তাদের বেশ ঝামেলা পোহাতে হতো।নির্ধারিত সময়েই হবে টোকিও অলিম্পিক: জাপানের প্রধানমন্ত্রীনুসরাতের বোনের ছবি পোস্ট করে আলোচনায় নিখিলভিভিআইপিরা নয়, ফ্রন্টলাইনাররাই আগে টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

আশুলিয়ায় নিজ কক্ষ থেকে দম্পতির লাশ উদ্ধার

উপজেলা প্রতিবেদক, সাভার

সাভারের আশুলিয়ায় পারিবারিক কলহের জেরে মায়ের সাথে অভিমান করে আত্মহনন করেছেন ছেলে ও তার স্ত্রী। নিহত ওই দম্পতির লাশ রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

শুক্রবার (২৫ অক্টোবর) ভোরে আশুলিয়ার বুড়িবাজার এলাকায় মরহুমা সাহেরা বেগমের মালিকানাধীন বাড়িতে এঘটনা ঘটে।

মৃত পারভেজ পাইক (৩০) বাগেরহাট জেলার সদর থানার বিষ্ণুপুর গ্রামের মৃত মোস্তফা পাইক এর ছেলে। সে ডিইপিজেডের এক কারখানায় পোশাক শ্রমিকের কাজ করতেন। গৃহিনী মৃত সাদিয়া আক্তার (২৩) নামে খুলনা জেলার রূপসা থানার নৈহাটি গ্রামের মনু মিয়ার মেয়ে।

মৃত পারভেজের মা মাজেদা বেগম জানান, এক বছর পূর্বে পারিবারিক ভাবেই বিয়ে হয় পারভেজ ও সাদিয়ার। গত কয়েক দিন ধরেই ছেলে পারভেজ খুলনায় তার শ্বশুড়বাড়ি যাওয়ার কথা তাকে জানিয়ে আসছিল। এ জন্য কর্মস্থল থেকে ছুটিও নিয়েছিল পারভেজ। কিন্তু তিনি পারভেজকে কিছুদিন পরে যেতে অনুরোধ করেন। গতকাল রাতে এ নিয়ে পারভেজের সাথে মৃদু কথা কাটাকাটি হয় তার। এঘটনার পর আজ ভোরে ফজরের নামাজ পড়তে পারভেজকে অনেক ডাকাডাকি করলেও কোন সাড়া না পেয়ে সন্দেহ হয় তাদের। পরে জানালার ফোকর দিয়ে ছেলে পারভেজ ও তার স্ত্রী সাদিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় প্রতিবেশীরা । খবর পেয়ে পুলিশ কক্ষের দরজা ভেঙ্গে তাদের লাশ উদ্ধার করে নিয়ে যায়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু জানান, প্রাথমিকভাবে ওই দম্পতি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তাদের মরদেহ রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে। এছাড়া এঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন