শিরোনাম

আশুলিয়ায় কারখানায় বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৩

উপজেলা প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় বয়লার বিস্ফোরণে রিমা খাতুন নামে এক নারী শ্রমিক নিহতসহ অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন আরো অন্তত তিন শ্রমিক। আহতদের গুরুতর অবস্থায় ঢাকা মেডকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকালে আশুলিয়ার খেজুর বাগান এলাকায় ন্যাচারাল ভিলেজ স্যোয়েটার লিমিটেড নামে ওই পোশাক কারখানায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত রিমা খাতুন মুরাদ এ্যাপারেলস নামে একটি পোশাক কারখানায় অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন, জলিল (৫০), মাহফুজা (৪০), আয়ুব আলী (৪০) নামে আরো ৩ জন।

বয়লারের গ্যাস সঞ্চালন লাইন থেকে বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের জোন কমান্ডার আনোয়ারুল হক।

তিনি বলেন, সকালের দিকে ন্যাচারাল ভিলেজ স্যোয়েটার কারখানায় বয়লারে গ্যাস সঞ্চালন লাইনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ভবনটির দেয়াল ধ্বসে পথচারী এক পোশাক শ্রমিক নিহত হন। বিষয়টি তদন্ত সাপেক্ষে পুরোপুরি বলা যাবে।

এবিষয়ে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক (ওসি) মাহমুদুর রহমান বলেন, বয়লারে গ্যাস সঞ্চালন লাইনের পাইপে বিস্ফোরণ হয়ে ভবনের দেয়াল ধসে গার্মেন্ট শ্রমিক নারী পথচারী নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন গার্মেন্টের শ্রমিকসহ আরো ৩ পথচারী।

এদিকে এঘটনায় তদন্ত করে আইনি প্রক্রিয়া সম্পন্ন করা হবে এবং নিহত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণের পাশাপাশি লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সানা শামীনুর রহমান শামীম।

এনআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন