1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

আলোক স্বল্পতায় বন্ধ খেলা

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ৩:৩৬ pm

বাংলাদেশের অধিনায়ক শান্ত প্যাভিলিয়নে ফেরার পর ক্রিজে এসে মাত্র একটি বল মোকাবিলা করেন অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক। তবে এরপরই বন্ধ হয়ে যায় খেলা। মূলত আলোক সল্পতার কারণে খেলা বন্ধ করতে বাধ্য হয়েছেন আম্পায়াররা।

এতে ড্রেসিংরুমে ফেরেন দুই দলের ক্রিকেটাররাই। তবে এখনও মাঠে অবস্থান করছেন আম্পায়াররা। কিছুক্ষণের মধ্যেই এই সমস্যার সমাধান হলে খেলা আবারও মাঠে গড়াবে।

৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে শান্ত বাহিনী। ব্যাট করতে নেমে বাংলাদেশকে আরও ব্যাকফুটে ঠেলে দেন মাহমুদুল হাসান জয়। প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফেরেন এই ওপেনার। অ্যাজাজ প্যাটেলের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরার আগে খেলেন মাত্র ২ রানের ইনিংস।

এরপর দলকে টেনে নেওয়ার চেষ্টা করেন অধিনায়ক শান্ত। তবে তিনিও বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি। টিম সাউদির করা অফ স্ট্যাম্পের বাইরের ফুল লেন্থের বল উড়িয়ে খেলতে চেয়েছিলেন। কিন্তু তা হয়নি, উল্টো মিড-অফে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে বাংলাদেশের চাপ বাড়িয়েছেন এই টপ-অর্ডার ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৮ ওভারে ২ উইকেটে ৩৮ রান তুলেছে বাংলাদেশ। ৮ উইকেট হাতে রেখে কিউইদের চেয়ে ৩০ রানে এগিয়ে স্বাগতিকরা।

এর আগে, প্রথম দিনে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া কিউইরা গ্লেন ফিলিপসের ঝোড়ো ব্যাটিং শেষে তৃতীয় দিনে ৮ রানের লিড নিয়ে অল-আউট হয়েছে। প্রথম ইনিংসে ৩৭ দশমিক ১ ওভারে ১৮০ রানে থামে ব্ল্যাক-ক্যাপসরা।

তৃতীয় দিনে ব্যাট হাতে নেমে আক্রমণাত্মক ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। তবে এই জুটিকে বেশি দূর এগিয়ে যেতে দেননি অফস্পিনার নাঈম হাসান। ৬০ বলে তাদের ৪৯ রানের এই জুটি ভাঙেন তিনি।

ইনিংসের ২১তম ওভারে নাঈমের ডেলিভারি লং-অন দিয়ে উড়িয়ে মারার চেষ্টা করেন মিচেল। তবে মিড-অফ থেকে দৌড়ে এসে দুর্দান্ত এক ক্যাচ লুফে নিয়ে ১৮ রানেই তার প্রথম ইনিংস অধ্যায়ের ইতি টানেন মেহেদী হাসান মিরাজ।

এরপর ব্যাক টু ব্যাক বল করতে এসে মিচেল স্যান্টনারকে ফেরান নাঈম। প্রথম স্লিপে থাকা নাজমুল হোসেন হাতে ক্যাচ দিয়ে ৭ বলে ১ রানে ফেরেন এই কিউই ব্যাটার।

একপ্রান্তে ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে অন্যপ্রান্ত আগলে রেখে দ্রুত দলের রান বাড়িয়েছেন ফিলিপস। কাইল জেমিসনকে নিয়ে দলের রানের চাকা সচল রাখেন এই ব্যাটার।

স্কোরবোর্ডে দ্রুত ৫৫ রান যোগ করেন ফিলিপস। জেমিসন আউট হওয়ার পর টিম সাউদির সঙ্গেও ২৮ রানের জুটি গড়েন তিনি। এতে টাইগারদের ১৭২ রান টপকে সহজেই লিড পায় সফরকারীরা।

তবে লিড দুই অঙ্ক ছোঁয়ার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন ফিলিপস। ৭২ বলে ৮৭ রানে শরীফুল ইসলামের বলে উইকেটরক্ষক সোহানের গ্লাভসবন্দী হন তিনি। এতে ৮ রানে এগিয়ে থেকে ১৮০ রানেই অলআউট হয় কিউইরা।

এরও আগে প্রথম দিন, টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১৭২ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে খেলতে নেমে বাংলাদেশের ঘূর্ণিতে ৫ উইকেট ৫৫ রান নিয়ে প্রথম দিন শেষ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের চেয়ে ১১৭ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে সফরকারীরা।
‌ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ