1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
এবার আরব আমিরাতে ভয়াবহ আগুন |ভিন্নবার্তা

এবার আরব আমিরাতে ভয়াবহ আগুন

vinnabarta.com
  • প্রকাশ : বৃহস্পতিবার, ৬ অগাস্ট, ২০২০, ১১:৪৯ পূর্বাহ্ন

হঠাৎ করে মধ্যপ্রাচ্য আগুন আর বিস্ফোরণে জেরবার। লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণের পর এবার সংযুক্ত আরব আমিরাতের আজমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার রাতে আজমানের একটি ফল ও সবজির বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে। দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। ধীরে ধীরে তা গ্রাস করে ফেলে গোটা এলাকা। সোশ্যাল মিডিয়ায় এমন ফুটেজ ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, গোটা মার্কেট চত্বর আগুনের দরিয়ায় পরিণত হয়েছে।

পরে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সংবাদমাধ্যম খালিজ টাইম জানিয়েছে, আরব আমিরাতের নতুন শিল্পাঞ্চলে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়।

তবে তাৎক্ষণিকভাবে হতাহত বা আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর আগে মঙ্গলবার রাতে লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৫। আহত হয়েছেন আরও ৫ হাজার মানুষ।

উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপের নিচে বেঁচে থাকাদের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছে। এখনও প্রচুর মানুষ নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

তবে বিস্ফোরণের কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি। ধারণা করা হচ্ছে, বন্দরের একটি গুদামে গত ছয় বছর ধরে মজুদ করে রাখা ২ হাজার ৭শ’ টন অ্যামোনিয়াম নাইট্রেট থেকে এ বিস্ফোরণ ঘটতে পারে।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD