1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
আন্তর্জাতিক ফ্লাইটে নতুন করে নিষেধাজ্ঞা |ভিন্নবার্তা
কার্যকর রাত থেকে

আন্তর্জাতিক ফ্লাইটে নতুন করে নিষেধাজ্ঞা

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০২০, ০৬:১৯ অপরাহ্ন

দেশের বিমানবন্দরগুলোতে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ৭ জুলাই থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। নিষেধাজ্ঞা চলবে ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত।’

সর্বশেষ নিষেধাজ্ঞার তালিকা থেকে বাদ পড়েছে মালয়েশিয়া, শ্রীলংকা ও তুরস্কের নাম। অর্থাৎ এই ৩ দেশের ফ্লাইট ঢাকায় অবতরণ করতে পারবে। সোমবার (৬ জুলাই) বেবিচক সূত্রে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে।

এ বিষয়ে বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন এম জিয়াউল কবির স্বাক্ষরিত এক সার্কুলারে বলা হয়েছে, করোনার প্রাদুর্ভাব এড়াতে ৭ জুলাই থেকে (৬ জুলাই রাত ১২টা ১ মিনিট) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালদ্বীপ, নেপাল, ওমান, সৌদি আরব, সিঙ্গাপুর, থাইল্যান্ডের আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রী পরিবহনের (কমার্সিয়াল প্যাসেঞ্জার ফ্লাইট) ফ্লাইটগুলো বাংলাদেশের কোনো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারবে না। তবে দেশগুলো থেকে কার্গো, বিশেষ ফ্লাইট ও এয়ার অ্যাম্বুলেন্স অবতরণ করতে পারবে।

ফ্লাইট চলাচলের বিষয়ে ১৮ জুন বেবিচকের জারি করা সর্বশেষ সার্কুলারে নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশগুলোর মধ্যে মালয়েশিয়া, শ্রীলংকা ও তুরস্কের নাম ছিল। তবে সম্প্রতি নিষেধাজ্ঞা শিথিল করে এই দেশগুলোর এয়ারলাইন্সকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে। অনুমতিপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে তুরস্কের টার্কিশ এয়ারলাইন্স, মালয়েশিয়ার মালিন্দো এবং শ্রীলংকান এয়ারলাইন্স।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে ২১ মার্চ প্রথমবারের মতো নিষেধাজ্ঞার জারি করে বাংলাদেশ। বর্তমানে মালয়েশিয়া, শ্রীলংকা, তুরস্ক ছাড়াও সংযুক্ত আরব আমিরাতের দুবাই, যুক্তরাজ্যের লন্ডন, কাতারের দোহা এবং চীন রুটে ফ্লাইট চলাচলে বেবিচকের অনুমতি রয়েছে।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD